চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০

২৩ জানুয়ারি, ২০২০ | ৪:০৮ পূর্বাহ্ণ

সাহিত্য আলোচনা ও সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা

আশীষ সেনের কবিতায় জীবন বাস্তবতার কথা বহমান

চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে বিশিষ্ট কবি, সাহিত্যিক, সংগঠক, প্রগতিশীল আন্দোলনের সাংস্কৃতিক ব্যক্তিত্ব আশীষ সেনের জীবন ও সাহিত্য কর্ম নিয়ে আলোচনা সভা, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান গত বুধবার সন্ধ্যা ৬টায় সুপ্রভাত হলে অনুষ্ঠিত হয়।

বাবুল কান্তি দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংবর্ধিত প্রধান অতিথি ছিলেন কবি আশীষ সেন। স্মারক আলোচক ছিলেন কবি স্বপন দত্ত। অতিথি আলোচক ছিলেন রাজনীতিবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মফিজুর রহমান। উদ্বোধক ছিলেন চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী। আলোচক ছিলেন অধ্যাপক ড. বেণু কুমার দে, প্রফেসর ড. সুকান্ত ভট্টাচার্য, কবি ও নাট্যজন অভিক ওসমান, বিএফইউজে এর সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, কবি ও সাংবাদিক নাজিম উদ্দীন শ্যামল, ডা. চন্দন দাশ, কবি আকতার হোসাইন, অধ্যাপক স্বদেশ চক্রবর্তী, গল্পকার রতীন্দ্র প্রসাদ দত্ত, নাট্যজন সাইফুল আলম বাবু, নাট্যজন সজল চৌধুরী, রুপক চৌধুরী। এতে অতিথি হিসেবে কথামালা ও আবৃত্তিতে অংশ নেন মুক্তিযোদ্ধা ভানুরঞ্জণ চক্রবর্তী, এড. শিশির ভট্টাচার্য, অনুপ সাহা, রাসেদ হাসান, কবি ও সাংবাদিক শাহীদ হাসান, মিঠুল দাশ গুপ্ত, রবিন ঘোষ, মুক্তিযোদ্ধা এস.এম.লিয়াকত হোসেন, ডা. সুভাষ চন্দ্র সেন, তপন চক্রবর্তী, কবি মনিরুল মনির, আখতারী ইসলাম, মোরশেদুল আলম চৌধুরী প্রমুখ।

সভায় বক্তারা বলেন, কবি আশীষ সেন সত্যিকারের একজন জীবন বাস্তবতার প্রতিভাবান কবি। যার কবিতা গণমানুষ তথা সমাজ জীবনের চলমান চিত্রসসমুহ ফুটে উঠে। আজীবন তিনি স্বাধীনতার স্বপক্ষে, প্রগতির পক্ষে তার লেখনী চালিয়ে যাচ্ছেন।

সভায় কবি আশীষ সেনকে সংবর্ধনা স্মারক, ক্রেস্ট, উত্তরীয় ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। এছাড়া সভায় সদ্য প্রয়াত সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক এমপি ও পেশাজীবী সমন্বয় পরিষদ চট্টগ্রামের সভাপতি ডা. এ.কিউ.এম. সিরাজুল ইসলামের মাতা ফয়েজুন নাহারের মৃত্যুতে শোক প্রস্তাকপূর্বক নিরবতা পালন করা হয়।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 60 People

সম্পর্কিত পোস্ট