চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২৩ জানুয়ারি, ২০২০ | ৪:০১ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, দীঘিনালা

সন্ত্রাস ও চাঁদাবাজির প্রতিবাদ দীঘিনালায় ব্যবসায়ীদের বিক্ষোভ সমাবেশ

খাগড়াছড়ির দীঘিনালায় অবৈধ অস্ত্রধারী দুর্বৃত্তদের সন্ত্রাসী কর্মকা- ও চাঁদাবাজির বিরুদ্ধে স্থানীয় ব্যবসায়ীরা গত ২১ জানুয়ারি সকাল ১০টায় বিক্ষোভ সমাবেশ করেছে। চাঁদা না দেয়ায় কাঠ বোঝাই একটি ট্রাক্টরে অগ্নিসংযোগের প্রতিবাদে উপজেলার বাবুছড়া বাজারে স্থানীয় ব্যবসায়ীরা বিক্ষোভ সমাবেশ করে।

সমাবেশ শুরুর আগে বাবুছড়া বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভকারীরা অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেপ্তারসহ সন্ত্রাস ও চাঁদাবাজবিরোধী স্লোগান দেয়। বিক্ষোভ মিছিলে স্থানীয় পাহাড়ী বাঙালি ব্যবসায়ীরা অংশ নেয়। প্রায় দুই কিলোমিটার সড়কে ব্যবসায়ীরা বিক্ষোভ প্রদর্শন করে। বিক্ষোভশেষে বাবুছড়া বাজারে অনুষ্ঠিত হয় সমাবেশ।

বাবুছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ জীবন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন খাগড়াছড়ি কাঠ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শওকতুল ইসলাম, বোয়ালখালী বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. জসিম ও বাবুছড়া বাজার পরিচালনা কমিটির সভাপতি মজিবুর রহমান। বক্তারা বলেন, পাহাড়ের অবৈধ অস্ত্রধারী দুর্বৃত্তদের সন্ত্রাসী কর্মকা- ও চাঁদাবাজির কারণে স্থানীয় কাঠ ব্যবসায়ীসহ অন্য ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে পড়েছে।

এসব অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী দীর্ঘদিন যাবত স্থানীয় কাঠ ব্যবসায়ীদের নিকট মোটা অংকের চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দেয়ায় গত ১৯ জানুয়ারি দীঘিনালা ও বাঘাইছড়ি উপজেলার সীমান্তবর্তী দুর্গম ল০.০ক্ষ্মীছড়ি নামক এলাকায় সন্ত্রাসীরা কাঠ বোঝাই একটি ট্রাক্টরে অগ্নিসংযোগ করেছে। এ বিষয়ে সাজেক থানায় মামলা করা হলেও অদ্যাবধি কোন আসামিকে গ্রেপ্তার করা হয়নি। বক্তারা বলেন, অবিলম্বে এসব সন্ত্রাসীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের মাধ্যমে ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করার জন্য প্রশাসনের প্রতি দাবি জানান। পরিশেষে এলাকার শান্তি সম্প্রীতি ও উন্নয়নের স্বার্থে চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকা- পরিহার করে অবৈধ অস্ত্র জমা দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য বক্তারা সন্ত্রাসীদের প্রতি অনুরোধ জানান।

The Post Viewed By: 52 People

সম্পর্কিত পোস্ট