চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২৩ জানুয়ারি, ২০২০ | ৪:০০ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান

বান্দরবানে সংবাদ সম্মেলন দখলকৃত জমি ফেরত দেয়ার দাবি

সাধারণ জনগণের জমি দখল করে জোরপূর্বক বাগান থেকে গাছ কেটে ফেলার প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বান্দরবানের লামা উপজেলার আজিজ নগর ইউনিয়নের চাঁন্দা বসন্ত পাড়ার লোকজন। গত ২১ জানুয়ারি সকালে বান্দরবান শহরের ফিস্ট রেস্টুরেন্টের সম্মেলন কক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে ওই এলাকার বাসিন্দা হাসিনা বেগম নামে এক ভুক্তভোগী ও চাঁন্দা বসন্তপাড়ার স্থানীয় লোকজন অংশ নেয়।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী হাসিনা বেগম অভিযোগ করে বলেন, বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের চাঁন্দা বসন্ত পাড়ায় সাধারণ জনগণের জমি দখল ও জোরপূর্বক বাগান থেকে গাছ কেটে ফেলছে রফিক আহম্মদ নামে এক ব্যক্ত ভূমিদস্যু। তিনি আরো অভিযোগ করে বলেন, রফিক আহম্মদ বিভিন্ন এলাকা থেকে সন্ত্রাসী এনে প্রায় সময় চাঁন্দা বসন্ত পাড়ায় সাধারণ জনগণের জমি দখল ও গাছপালা কেটে নিয়ে যাচ্ছে। আর সাধারণ মানুষ রফিক আহম্মদকে বাধা দিলে তিনি বিভিন্নভাবে হামলা, মামলা ও ভয়ভীতি প্রদর্শন করে এলাকার সাধারণ মানুষের মধ্যে আতংক সৃষ্টি করছে।
সংবাদ সম্মেলনে আব্দুর রহিম নামে এক ভুক্তভোগী বলেন, রফিক লাঠিয়াল বাহিনী নিয়ে চলাফেরা করে এবং উল্টো আমাদের নামে বিভিন্ন মামলা মোকাদ্দমা দিয়ে আমাদের ক্ষতি করছে। স্থানীয় লোকজন জনগণের জবরদখলকৃত জমি ফেরত দেয়া ও মো. রফিক আহমদকে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান।

The Post Viewed By: 54 People

সম্পর্কিত পোস্ট