চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০

২৩ জানুয়ারি, ২০২০ | ৩:০২ পূর্বাহ্ণ

চট্টগ্রামে কারিগরী শিক্ষাবোর্ড বাস্তবায়ন পরিষদ গঠনকল্পে প্রস্তুতি সভা

সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও সংসদ সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরী বলেছেন, দেশের বৃহৎ জনগোষ্ঠীকে কারিগরি শিক্ষার আওতায় আনা গেলে জনসংখ্যা বোঝা না হয়ে জনসম্পদে পরিণত হবে। আমাদের দেশে প্রচুর জনসংখ্যা। কিন্তু কাজের জন্য যোগ্য (স্কিলড) মানুষ পাওয়া যায় না।

চট্টগ্রামে একটি পূর্ণাঙ্গ কারিগরি শিক্ষাবোর্ড স্থাপনের দাবিতে ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলনের নিমিত্তে চট্টগ্রাম কারিগরি শিক্ষাবোর্ড বাস্তবায়ন পরিষদ গঠনকল্পে আয়োজিত প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গত ২১ জানুয়ারি নগরীর মোমিন রোডস্থ বঙ্গবন্ধু ভবনের চট্টলবন্ধু এস.এম জামাল উদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সূচনা বক্তব্যে আমরা করবো জয়-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও লেখক-সাংবাদিক শওকত বাঙালি বলেন, চট্টগ্রামে একটি পূণাঙ্গ কারিগরি শিক্ষাবোর্ড স্থাপন সময়ের দাবি। এই সময়ের দাবির সাথে একাত্মতা প্রকাশ করে চট্টগ্রামের সচেতন সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

আরআইটি’র প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো. আবদুল বাতেনের সঞ্চালনায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন মরমী গবেষক এস.এম সিরাজুদ্দৌলা, বাঁশখালী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ হামিদুল হক, সিটি কর্পোরেশনের অবসরপ্রাপ্ত সহকারী প্রকৌশলী মোহাম্মদ জামালউদ্দীন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি চট্টগ্রাম জেলার কার্যকরী সাধারণ সম্পাদক মো. অলিদ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক হাবিব উল্ল্যাহ চৌধুরী ভাস্কর, আর্টের সিইও মুহাম্মদ মামুন চৌধুরী, ইঞ্জিনিয়ার কাজী মোহাম্মদ অলিউল্লাহ প্রমুখ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 32 People

সম্পর্কিত পোস্ট