চট্টগ্রাম বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২২ জানুয়ারি, ২০২০ | ৪:১৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ব্যাংক পাড়ায় জুতার হাট

২৮ পাঠানটুলী ওয়ার্ড

সকাল থেকে মানুষের কর্মব্যস্ততা থাকলেও বিকেলের পর বদলে যায় নগরীর আগ্রাবাদের পরিচিত ব্যাংক পাড়ার চিত্র। বিকেল গড়াতেই রূপ নেয় অন্যরকম এক ব্যবস্ততার। ঘরমুখো মানুষেরা যেমন ভিড় করেন, তেমনি অন্য জায়গা থেকেও আসেন অনেকে। মূলত ফুটপাতজুড়ে বসা জুতার কদরেই এ ব্যস্ততা ব্যাংক পাড়ার। নামি-দামি ব্র্যান্ডের হরেক রকমের জুতার পসরা নিয়ে বসেন বিক্রেতারা। যার ফলেই রূপ নেয় জুতার হাটে।

সরেজমিনে দেখে যায়, আগ্রাবাদ আখতারুজ্জামান সেন্টারের পেছনে, হোটেল সেন্টমার্টিন পেছনে, কমার্স কলেজ রোডসহ আশপাশের পুরো এলাকা জুড়ে ফুটপাতে বিচ্ছিন্নভাবে নানারকম ডিজাইনের জুতার পসার সাজিয়ে বসেছেন ভাসমান দোকানিরা। এসব দোকানে চীন, ভিয়েতনামসহ নানা দেশের নামিদামি ব্র্যান্ডের কেডস, চটি, ফরমাল স্যু-সহ নানা ডিজাইনের জুতো রয়েছে। পাঁচ’শ থেকে তিন হাজার টাকার মধ্যে বিক্রি করে থাকেন বিক্রেতারা।

এদিকে দিনদিন এখানকার জুতার যেমন কদর বাড়ছে তেমনি পরিধিও বাড়ছে দোকানের। ইতোমধ্যে দোকানের সংখ্যা প্রায় তিনগুণ বৃদ্ধি পেয়েছে ওই এলাকায়। ব্যবসায়ীরা জানায়, গত কয়েক মাস আগেও ওই এলাকায় দোকানের সংখ্যা ছিল মাত্র ৬০ থেকে ৭০টি। তবে বর্তমানে তা দুশ থেকে আড়াইশ দোকান রয়েছে। ঢাকা, চট্টগ্রামের ইপিজেড, টঙ্গী এবং গুলিস্থান থেকে বিভিন্ন ব্র্যান্ডের জুতার সংগ্রহ করে থাকেন তারা। কম টাকায় পাওয়া যায় বলেই প্রতিদিন জুতা কিনতে এখানে ভিড় করেন বেশিরভাগ মানুষ। তবে বেশিরভাগ তরুণরাই এখান থেকে জুতা নিয়ে থাকনে বলেও জানান ব্যবসায়ীরা।

The Post Viewed By: 221 People

সম্পর্কিত পোস্ট