চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

প্রিমিয়ার ভার্সিটির বর্ষপূর্তিতে ড. অনুপম সেন

প্রিমিয়ার ভার্সিটি বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয়

২২ জানুয়ারি, ২০২০ | ৪:১৪ পূর্বাহ্ণ

নগরীর জিইসি মোড়স্থ প্রিমিয়ার ইউনিভার্সিটি প্রাঙ্গনে প্রিমিয়ার ইউনিভার্সিটির ১৯ বছর পূর্তি ও ২০ বছরে পদার্পণ উপলক্ষে ‘ইউনিভার্সিটি ডে-২১ জানুয়ারি’ উদযাপন করা হয়েছে। গতকাল ২১ জানুয়ারি মঙ্গলবার সকাল ১১ টায় বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে ‘ইউনিভার্সিটি ডে-২১ জানুয়ারি’ উদযাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। অতিথি ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য হাসিনা মহিউদ্দিন ও বোরহানুল হাসান চৌধুরী সালেহিন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. অনুপম সেন বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা মানবতাবাদী রাজনৈতিক নেতা প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। তিনি অনুভব করেন, চট্টগ্রাম ও চট্টগ্রামের মানুষকে এগিয়ে নিতে হলে শিক্ষাক্ষেত্রেই এগিয়ে নিতে হবে। এই অনুভব থেকে তিনি অনেক স্কুল ও কলেজ প্রতিষ্ঠা করেন। পরে, ২০০১ সালে, চট্টগ্রামে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় গড়ার স্বপ্ন থেকে স্ব-উদ্যোগে প্রতিষ্ঠা করেন প্রিমিয়ার ইউনিভার্সিটি।

প্রধান অতিথি ‘অক্সফোর্ড প্রভৃতি ইউনিভার্সিটির মতো হাজার বছর প্রিমিয়ার ইউনিভার্সিটি টিকে থাকবে’ এই আশাবাদ ব্যক্ত করে বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটি এখন বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয়। আমার বিশ্বাস, বাংলাদেশকে শিক্ষায় এগিয়ে নেয়ার ক্ষেত্রে এই বিশ্ববিদ্যালয় ও এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্রমশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে।

ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সাইফুদ্দিন মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, প্রফেসর ড. মোহীত উল আলম, প্রফেসর অমল ভূষণ নাগ, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, প্রক্টর আহমদ রাজীব চৌধুরী, এম. মঈনুল হক, স্থপতি সোহেল এম. শাকুর, মোহাম্মদ ইফতেখার মনির, টুটন চন্দ্র মল্লিক, তানজিনা আলম চৌধুরী, সাদাত জামান খান, ফারজানা ইয়াছমিন চৌধুরী ও সাদিকা সুলতানা চৌধুরী প্রমুখ।
উল্লেখ্য, ‘ইউনিভার্সিটি ডে-২১ জানুয়ারি’ উদযাপন অনুষ্ঠান বেলুন উড়িয়ে উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্য ড. অনুপম সেন। অনুষ্ঠানের এক পর্যায়ে কেক কাটা হয়।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট