চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২২ জানুয়ারি, ২০২০ | ৩:১৯ পূর্বাহ্ণ

গার্হস্থ্য অর্থনীতি কলেজের ¯œাতক (সম্মান) কোর্স কমিটি বিষয়ে চসিক ও চবি’র চুক্তি স্বাক্ষর

নগরীর হালিশহরস্থ গার্হস্থ্য অর্থনীতি সিটি কর্পোরেশন কলেজের সাথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃক ¯œাতক (সম্মান) কোর্সের উপযোজন অব্যাহত রাখার স্বার্থে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং সিটি কর্পোরেশনের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

গতকাল মঙ্গলবার টাইগারপাসস্থ মেয়র কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার ও চসিক মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দিনের উপস্থিতিতে চসিকের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা এবং চবি’র পক্ষে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এসময় অন্যান্যদের মধ্যে প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়া, গার্হস্থ্য অথনীতি কলেজের অধ্যক্ষ আলম আখতার, সহকারী অধ্যাপক মনোয়ারা বেগম, সুলতানা নিগার, শরীরচর্চা শিক্ষক রিজিয়া বেগম ছবি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলেজ পরিদর্শক প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, ডেপুটি রেজিস্ট্রার দিবাকর বড়–য়া, সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ হোসেন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চবি’র উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার তাঁর অনুভুতি ব্যক্ত করে বলেন, নারী শিক্ষার প্রসারে এই প্রতিষ্ঠানটি অগ্রণী ভুমিকা পালন করবে। তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় একটি বৃহৎ প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের সহযোগী প্রতিষ্ঠানগুলো সঠিকভাবে তদারকি করা সম্ভব হয় না। তাই নগরীর বিভিন্ন সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এগিয়ে আসলে উচ্চতর ডিগ্রি অর্জনে নারী শিক্ষার প্রসার ঘটবে।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 64 People

সম্পর্কিত পোস্ট