চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

২১ জানুয়ারি, ২০২০ | ৩:২০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চবি ছাত্রীকে মারধর: মুখে কালো কাপড় বেঁধে শিক্ষার্থীদের প্রতিবাদ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে বাড়ির মালিক কর্তৃক মারধরের ঘটনায় মানববন্ধন ও মৌন মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (২১ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় মুখে কাপড় ও  ব্যান্ডেজ বেঁধে দুই মিনিট নিরবতা পালন করে তারা। পরে প্রক্টর বরাবর পাঁচ দফা দাবিতে স্মারকলিপি ও তিনদিনের কর্মসূচি প্রদান করে সাধারণ শিক্ষার্থীরা।

দাবিগুলো হলো;  আগামী তিন দিনের মধ্যে অভিযুক্তকে গ্রেপ্তার, ওই বাড়িতে যে ছাত্রীরা আছে তাদের নিরাপত্তার ব্যবস্থা, ছাত্রীদের আবাসন সমস্যা দূর, বাড়ির মালিকদের ভাড়া ও নির্দিষ্ট নীতিমালা তৈরি ও যেসব বাসায় শিক্ষার্থীরা ভাড়া থাকে সেসব বাসায় হোল্ডিং নং ও মালিকের পূর্ণাঙ্গ ডাটাবেজ প্রক্টরের নিকট সংরক্ষিত রাখতে হবে। এরপর শিক্ষার্থীরা আগামীকাল (২২ জানুয়ারি) নিরাপদ ক্যাম্পাসের দাবিতে শহীদ মিনারে গণস্বাক্ষর ও ২৩ জানুয়ারি নিরাপদ আবাসের দাবিতে চবি রেল স্টেশনে গণস্বাক্ষরসহ তিনদিনের কর্মসূচি প্রদান করে।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাইমুরের সঞ্চালনায় বক্তব্য রাখেন একই শিক্ষাবর্ষের মুনাববির। তিনি বলেন, ক্যাম্পাসের বোনদের নিরাপত্তা আমরা নিশ্চিত করতে চাই। বছরের শুরুতে ১৮ দিনে ২২ টা ধর্ষণের ঘটনা আসলেই দুঃখজনক। ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ ঘটনা ঘটলে হয়তো অনেক শিক্ষার্থীদের সাড়া পাওয়া যেত। কিন্তু আমাদের ক্যাম্পাসের শিক্ষার্থীরা শুধু ফেইসবুকের কমেন্টেই সীমাবদ্ধ। যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ফারজানা আমিন সোনিয়া বলেন, আমাদের নিজের সাথে কোন দুর্ঘটনা না ঘটা পর্যন্ত আমাদের টনক নড়ে না। এই ঘটনা থেকেই আমরা সতর্ক হতে চাই। যেন পরবর্তীতে এমন ঘটনা আর না ঘটে।

উল্লেখ্য, পাওনা টাকা ফেরত চাইতে গিয়ে গতকাল বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে মারধর ও হাতে কামড় দেয় এক বাড়ির মালিকের। বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ক্যাম্পাসে ‘নিরিবিলি হাউসের’ তিনতলায় এ ঘটনা ঘটে। পরে বিকেলে ওই ছাত্রী বাড়ির মালিক মো. নুরুল ইসলামের নামে হাটহাজারি থানায় একটি অভিযোগপত্র দেন।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 97 People

সম্পর্কিত পোস্ট