চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, ৫ সন্তানের জনক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

২১ জানুয়ারি, ২০২০ | ১:৪৪ অপরাহ্ণ

চট্টগ্রামের মিরসরাইয়ে এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২০ জানুয়ারি) রাতে উপজেলার বড়তাকিয়া এলাকা থেকে রমণী মোহন দাস (৬৫) নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। মঘাদিয়া ইউনিয়নের পশ্চিম মঘাদিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে মিরসরাই থানায় ওই কিশোরীর মা বাদি হয়ে একটি ধর্ষণ মামলা করেছেন।

জানা গেছে, ধর্ষক রমণী মোহান দাস সম্পর্কে ওই কিশোরীর দাদা হয়। তারা মা মেয়ে এবাড়ি ওবাড়ি কাজ করে সংসার চালাতেন। তাদের অসহায়ত্বের সুযোগে একাধিকবার ওই কিশোরীকে ধর্ষণ করে রমণী মোহন। এতে কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়। পরে সোমবার (২০ জানুয়ারি) ওই কিশোরীর মা বাদি হয়ে মিরসরাই থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করে। মামলার সূত্র ধরে পুলিশ ধর্ষককে স্থানীয় বড়তাকিয়া বাজার এলাকা থেকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। মিরসরাই থানার ওসি (তদন্ত) বিপুল দেবনাথ পূর্বকোণকে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণের অভিযোগ স্বীকার করেছে রমনী মোহন দাস। সে ৪ ছেলে ও ১ কন্যা সন্তানের জনক। বিষয়টি জানাজানি হওয়ার পর রমনী মোহন গ্রেপ্তার এড়াতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে থানার ওসি জাহিদুল কবিরের নেতৃত্বে আমরা তাকে বড়তাকিয়া বাজার থেকে গ্রেপ্তার করতে সক্ষম হই।

মামলার তদন্ত কর্মকর্তা মিরসরাই থানার উপ-পরিদর্শক (এসআই) মাহফুজুল হক জানান, ধর্ষণের শিকার কিশোরীর শারিরীক পরীক্ষার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠনো হয়েছে। ধর্ষক রমনী মোহনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট