চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নির্বাহী ম্যাজিস্ট্রেট এর অভিযান ১০ একর জায়গা দখলমুক্ত করেছে বন্দর

নিজস্ব প্রতিবেদক

২১ জানুয়ারি, ২০২০ | ৫:১৫ পূর্বাহ্ণ

বন্দরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১০ একর জায়গা দখলমুক্ত করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। বন্দর সূত্র জানায়, নগরীর পতেঙ্গা, সল্টগোলা, বন্দর মেইন মার্কেট ও পানামা ট্রাক টার্মিনাল এলাকায় গতকাল সোমবার অভিযান পরিচালনা করে চট্টগ্রাম বন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ। সূত্র জানান, সকালে অভিযানের শুরুতে পতেঙ্গা এলাকায় প্রায় শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়। সেখান থেকে বন্দরের প্রায় ৪ একর জায়গা দখলমুক্ত করা হয়। এরপর আরো শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয় নগরীর সল্টগোলা ও বন্দর মেইন মার্কেট এলাকায় থেকে। আর দুপুরের পর দখলমুক্ত করা হয় প্রায় ৪ একর আয়তনের পানামা ট্রাক টার্মিনাল।

এ টার্মিনাল প্রসঙ্গে বন্দর সূত্র আরো জানায়, ২০১৬ সালের ফেব্রুয়ারিতে এর মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর লাইসেন্সধারী ট্রাক টার্মিনালের দখল বন্দরের কাছে হস্তান্তর করেনি। উপরন্তু মামলার মাধ্যমে দখলের অপচেষ্টায় লিপ্ত ছিলো। এমনকি ওই লাইসেন্সধারীর কাছে বন্দরের প্রায় ৮০ লাখ টাকা পাওয়া আছে। ওই টাকা আদায়ের জন্য মানি স্যুট মামলা দায়েরের সিদ্ধান্ত নিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বছরব্যাপী বন্দর কর্তৃপক্ষ তার নিজস্ব নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে অবৈধ দখল উচ্ছেদ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে থাকে। এমন অবৈধ দখল উচ্ছেদ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মধ্যেমে গতবছর ৪৫ লাখ টাকা জরিমানা ও ৭০ লাখ টাকা বকেয়া আদায় করেছে বন্দর কর্তৃপক্ষ। এছাড়া ৩৩০ জনকে অর্থদ- এবং ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডও দেওয়া হয়েছিল।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট