চট্টগ্রাম বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

মুনিরীয়ার কার্যকলাপে ক্ষিপ্ত রাউজানবাসী, মহাসড়ক অবরোধ

রাউজান সংবাদদাতা

২০ জানুয়ারি, ২০২০ | ৬:৫১ অপরাহ্ণ

চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়ক ও কাপ্তাই সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ, বিক্ষোভ সমাবেশ করেছে সর্বস্তরের জনগণ। রাউজানে ত্বরিকত ভিত্তিক সংগঠন মুনিরীয়া যুবতবলীগ কমিটির সমর্থকদের দ্বারা আলেম-ওলামা, মুক্তিযোদ্ধাসহ নিরীহ মানুষকে নির্যাতন, হত্যা, ব্যবসায়ী প্রতিষ্ঠান ও বসতঘরে অগ্নি সংযোগের প্রতিবাদে ও কাগতিয়ার পীর মুনিরুল্লাহসহ তার সহযোগীদের গ্রেপ্তারের দাবিতে এ অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করা হয়।

রাউজান গহিরা চৌমুহনী চত্বর রাঙ্গামাটি সড়কের উপরে রাউজানের সর্বস্তরের জনসাধারণ  আজ সোমবার (২০ জানুয়ারি) এ বিক্ষোভ সমাবেশ করেন। এতে হাজার হাজার জনতা, আলেম ওলাম, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা অংশ নেন। বিক্ষুব্ধ জনতারা গহিরা চৌমুহনী চত্বর রাঙ্গামাটি সড়কের উপরে বসে গণজাগরণ মঞ্চ গড়ে তুলে মুনিরীয়ার বিরুদ্ধে সকাল সাড়ে ১০টা থেকে আন্দোলন শুরু করেন। এতে চট্টগ্রাম-রাঙ্গামাটি, কাপ্তাই সড়কে টায়ার জ্বালিয়ে সড়কের যান চলাচল বন্ধ করে দেয়া হয়। তার পাশাপাশি ছোট বড় সড়ক গুলাতে যান চলাচল বন্ধ হয়ে জনদুর্ভোগ চরম হয়। প্রায় ২ ঘন্টা সড়ক অবরোধ রাখার পর পুলিশ প্রশাসনের অনুরোধে দুপুর সাড়ে ১২টায় যানচলাচল স্বাভাবিক হয়।

রবিবার (১৯ জানুয়ারি) বিকাল ৫ টা থেকে রাত্র ৮টা পর্যন্ত রাউজানের সর্বস্তরের জনসাধারণের ব্যানারে রাউজান সদরে মুন্সিরঘাটা চত্বরে আন্দোলন গড়ে তুলে। এই আন্দোলনে রাঙ্গামাটি মহাসড়ক প্রায় ৪ ঘন্টা অবরোধ রাখা হয়। সমাবেশ থেকে প্রশাসনে ৭২ঘন্টা সময় বেঁধে দিয়ে পীর মুনিরুল্লাহকে গ্রেপ্তারের আল্টিমেটাম দেয় আন্দোলনকারীরা। বিক্ষোভকারীরা জানান, কাগতিয়া ভন্ডপীর মুনিরুল্লাহ্র ও তার সহযোগী নানা মামলার ৬০ আসামিকে গ্রেপ্তার করা না হলে পরিবহন ধর্মঘটসহ নানা কর্মসূচী ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গত বছরের ১৭ এপ্রিল মুনিরিয়া বিরোধী আন্দোলন উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজের নেতৃত্বে শুরু করে সচেতন সাধারণ জনগণের ব্যানারে। রাউজান উপজেলা আওয়ামীলীগসহ সভাপতি কাজী ইকবালের সভাপতিত্বে গহিরা সমাবেশে বক্তব্য রাখেন  সভাপতি আনোয়ারুল ইসলাম, মুনিরীয়া বিরোধী আন্দোলনের মুখপাত্র জমির উদ্দিন পারভেজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা, পৌর প্যানেল মেয়র বশির উদ্দিন খান, আওয়ামীলীগ নেতা জানে আলম জনি, সাইফুল ইসলাম চৌধুরী রানা,নজরুল ইসলাম চৌধুরী, ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন, ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু,আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন,মুছা আলম খান চৌধুরী,উপজেলা যুবলীগের সহ সভাপতি সারজু মোহাম্মদ নাছের,যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবীব চৌধুরী হাসান, মহিলা কাউন্সিলার জান্নাতুল ফেরদৌস ডলি, যুবলীগ নেতা তপন দে, হাসান মোহাম্মাদ রাসের, জিয়াউল হক রোকন, ছাত্রলীগ নেতা জিল্লুর রহমান মাসুদ,সাখাওয়াত হোসেন পিবলু,তানভীর চৌধুরী, নাছির উদ্দিন,অনুপ চক্রবর্তী, মো. আসিফ, আরমান সিকদার, ফয়সাল মাহমুদ প্রমুখ।

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট