চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০

২০ জানুয়ারী, ২০২০ | ৫:৩৭ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

সুদীপ্ত হত্যা মামলার আরেক আসামি গ্রেপ্তার

ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা মামলার আরেক আসামি গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এম এইচ মুরাদকে (২৮) গতকাল রবিবার সন্ধ্যায় নগরীর ওয়াসা মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি নগরীর খুলশী থানাধীন লালখান বাজার হাইওয়ে আবাসিক এলাকার বাসিন্দা মো. খলিলের ছেলে। মুরাদ লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমের অনুসারী হিসেবে এলাকায় পরিচিত। এর আগে ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে

হত্যা করা হয় নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে। এ ঘটনায় সুদীপ্তের বাবা অজ্ঞাত সাত আটজনকে আসামি করে নগরীর সদরঘাট থানায় একটি হত্যা মামলা করেন। মুরাদসহ এখন পর্যন্ত এ মামলায় ১৮ জনকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন চট্টগ্রাম মেট্টোর (পিবিআই) পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা সন্তোষ কুমার চাকমা পূর্বকোণকে বলেন, ‘এর আগে যারা গ্রেপ্তার হয়েছিল, তাদের মধ্যে বেশ কয়েকজন আসামি সুদীপ্ত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে। এ হত্যার ঘটনায় মুরাদের জড়িত থাকার বিষয়টিও জবানবন্দিতে উঠে এসেছে। ঘটনার পর থেকে মুরাদ আতœগোপনে ছিল বলে জানান পুলিশ কর্মকর্তা সন্তোষ চাকমা। আজ সোমবার তাকে আদালতে সোপার্দ করা হবে’।

প্রসঙ্গত: সুদীপ্ত হত্যার ঘটনার প্রায় এক বছর পর মামলার বাদির আবেদনের প্রেক্ষিতে আদালত পিবিআইকে মামলা তদন্তের দায়িত্ব দেন। তদন্ত শুরু হওয়ার পর গত বছর লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমকেও গ্রেপ্তার করে পিবিআই। তিনি বর্তমানে কারাগারে আছেন।

The Post Viewed By: 64 People

সম্পর্কিত পোস্ট