চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

রাঙামাটিতে বৃষ কেতু চাকমা প্রাথমিক শিক্ষা হচ্ছে সকল শিক্ষার ভিত্তি

পূর্বকোণ প্রতিনিধি, রাঙামাটি অফিস

২০ জানুয়ারি, ২০২০ | ৪:৪৯ পূর্বাহ্ণ

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, প্রাথমিক শিক্ষা হচ্ছে সকল শিক্ষার ভিত্তি। এই ভিত্তিকে মজবুত করতে পারলেই ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ ও মেধাসম্পন্ন জাতি গঠন সম্ভব হবে। বিগত বছরগুলোতে দেশের উন্নয়নে যে দৃশ্যমান পরিবর্তন এসেছে, শিক্ষার ক্ষেত্রেও সেরকম পরিবর্তন আনতে হবে। তার জন্য শিক্ষকদের প্রতিটি শিক্ষার্থীদের নিজ সন্তানের ন্যায় শিক্ষাদান করতে হবে। তবেই এদেশ দ্রুত একটি শিক্ষিত জাতি পাবে।

রাঙামাটি প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ডিপিএড কোর্সের উদ্বোধনকালে গত ১৮ জানুয়ারি প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। রাঙামাটি প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের সুপারিনটেনডেন্ট সারওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খোরশেদ আলম, রাঙামাটি প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের শিক্ষক ফার্থ চৌধুরী ও রাবেয়া আক্তার।

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান ইন্সটিটিউটের শিক্ষার্থীদের শিক্ষা সফরের জন্য পরিষদ হতে আর্থিক সহায়তা ও শহীদ মিনারের অসমাপ্ত কাজ সম্পন্ন এবং ইন্সটিটিউটে বেঞ্চ দেয়ার প্রতিশ্রুতি দেন। এর আগে ফিতা কেটে রাঙামাটি প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের শহীদ মিনার উদ্বোধন ও গাছের চারা রোপণ করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও অতিথিবৃন্দ। পরে ইন্সটিটিউটের শিক্ষার্থীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট