চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

১৭ জানুয়ারী, ২০২০ | ৮:২৬ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

বন্ধু যখন চোর

মোবাররক হোসেন বাধন নামের একজন শিক্ষার্থী গত মঙ্গলবার বিকালে বন্ধুদের সাথে আড্ডা দিতে মোটর সাইকেলে করে চট্টগ্রাম নগরীর সিআরবি সাত রাস্তার মোড়ে যান। মোটর সাইকেলটি পাশে রেখে তিনি বন্ধুদের সাথে চায়ের দোকানে চা পান করেন। সেখান থেকে ফিরে তিনি দেখতে পান তার মোটর সাইকেলটি হাওয়া। এ বিষয়ে তিনি কোতোয়ালী থানায় একটি মামলা রুজু করেন।
মামলা রুজুর পর ভিডিও ফুটেজ পর্যালোচনায় দেখা যায় পূর্বে থেকে অবস্থান করা বাদীর বন্ধু মঈনুল হক বাবু (২২) তার অপর এক সঙ্গী কৌশলে মোটর সাইকেল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় মঈনুল হক বাবুকে গ্রেপ্তার করে তার তথ্যমতে মো. আরমান (২২) ও মো. রাসেলকে (২৮) নগরীর বিভিন্ন জায়গা থেকে গ্রেপ্তার এবং মোটর সাইকেলটি উদ্ধার করা হয়।
সিএমপির কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা বিভিন্ন সময় স্টেশন, পার্ক, রেস্তোরাঁর সামনে আড্ডাবাজি করাকালে বিভিন্ন মোটরসাইকেল টার্গেট করে। টার্গেটকৃত মোটর সাইকেল চুরির উদ্দেশ্য ঘটনাস্থলের চারপাশে তারা রেকি করে। মোটর সাইকেল চুরি করার ব্যাপারে সিদ্ধান্ত পৌঁছানোর পর ওই মোটর সাইকেলের মালিকের সাথে বন্ধুত্ব স্থাপন করে। পরবর্তী সময়ে সুযোগ বুঝে ওই মোটর সাইকেলে ঘোরার কথা বলে কৌশলে ডুপ্লিকেট চাবি বানিয়ে নিজেদের কাছে রাখে। বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার জন্য মোটর সাইকেলসহ ব্যক্তি আসলে তাকে আড্ডার ছলে অন্যদিকে দৃষ্টি রাখে। অন্যদিকে চক্রের অপর সদস্যরা নকল চাবি দিয়ে মোটর সাইকেল নিয়ে পালিয়ে যায়।

 

 

পূর্বকোণ/এস

The Post Viewed By: 114 People

সম্পর্কিত পোস্ট