চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বায়েজিদ ওয়াজেদিয়ায় ওরশ মাহফিলের সমাপনী দিনে বক্তারা

হাজিদের নিষ্ঠাবান সেবক ছিলেন আল্লামা ছালেহ জহুর ওয়াজেদী (রহ.)

১৭ জানুয়ারি, ২০২০ | ৫:১৬ পূর্বাহ্ণ

মুসলিম উম্মাহর কল্যাণ, বিশ্বের নিপীড়িত মানবতার পরিত্রাণ এবং দেশ ও বিশ্ববাসীর ওপর আল্লাহর রহমত কামনায় আখেরি মুনাজাতের মধ্য দিয়ে ওলিয়ে কামেল আমিরুল হুজ্জাজ আল্লামা শাহসূফি ছালেহ জহুর ওয়াজেদীর (রহ.) দুই দিনব্যাপী তৃতীয় বার্ষিক ওরশ শরিফ গত বুধবার বায়েজিদ ওয়াজেদিয়ায় মাজার প্রাঙ্গণে শেষ হয়েছে। হাজারো নবী-ওলীপ্রেমী দ্বীনদার ছাত্র উলামা জনতা এতে অংশ নেন। শেষ দিনের মাহফিলে সভাপতিত্ব করেন মাওলানা ইয়াছিন মাহমুদ সিদ্দিকী। মাহফিলে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-৮ আসনের নবনির্বাচিত সাংসদ মোছলেম উদ্দিন আহমদ। বিশেষ অতিথি ছিলেন চউকের সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম।

ওরশ মাহফিলে বক্তারা বলেন, দ্বীন ও সুন্নিয়ত প্রচারে এবং মানুষের সেবায় আজীবন নিয়োজিত ছিলেন আল্লামা ছালেহ জহুর ওয়াজেদী (রহ.)। বিনয়ী, জনদরদী, পরোপকারী এবং আল্লাহর মেহমান হাজিদের সেবক ছিলেন তিনি। তাঁর মতো উদার নিভৃতচারী সাদাসিধে নির্লোভ নিরহংকার মানুষ বর্তমানে বিরল।

প্রধান অতিথি মোছলেম উদ্দিন আহমদ এমপি বলেন, এই দেশ ওলী-দরবেশ বুজুর্গদের দেশ। নবী-ওলীদের শান মর্যাদা সমুন্নত করেছেন স্বয়ং আল্লাহ পাক। নবী-ওলীদের প্রতি যথাযথ শ্রদ্ধা প্রদর্শনই ঈমানের দাবি। মাহফিলে অতিথি ও আলোচক ছিলেন মুহাম্মদ আনোয়ার হোসেন, আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, হাফেজ আব্দুল আলিম রিজভী, আল্লামা খায়রুল বশল হক্কানি, সৈয়দ আমিনুল হক আলকাদেরী, আল্লামা কাজী মঈনুদ্দিন আশরাফী, আল্লামা হারুনুর রশিদ, আল্লামা গিয়াস উদ্দিন তাহেরী, আল্লামা আলাউদ্দিন জেহাদী, পিএইচপি ফ্যামিলির পরিচালক আমির হোসেন সোহেল, মুহাম্মদ শাহ আলম, মুহাম্মদ আবুল কাশেম, মাহমুদুল হক পেয়ারু প্রমুখ। মাহফিল সঞ্চালনায় ছিলেন সংগঠক সৈয়দ মুহাম্মদ আবু আজম ও মুহাম্মদ আব্দুল মান্নান। মাহফিল শেষে তবারুক বিতরণ করা হয়।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট