চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামবাসীর জন্য মুজিববর্ষের উপহার হোক আবাসিকে গ্যাস সংযোগ : সুজন

১৭ জানুয়ারি, ২০২০ | ৪:৩৬ পূর্বাহ্ণ

আবাসিক খাতে নতুন গ্যাস সংযোগ প্রদানই হোক চট্টগ্রামবাসীর জন্য মুজিববর্ষের উপহার বলে অভিমত প্রকাশ করেছেন ‘জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই’ শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। তিনি গতকাল (বৃহস্পতিবার) সকালে চট্টগ্রামের আবাসিক খাতে নতুন গ্যাস সংযোগ প্রদান, গ্যাসের প্রি-পেইড মিটার স্থাপন এবং নিয়মিত গ্যাসের সঞ্চালন লাইন রক্ষণাবেক্ষণের দাবিতে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের কার্যালয়ের সামনে এক মানববন্ধনে একথা বলেন। জনাব সুজন বলেন, চট্টগ্রাম আমলাতান্ত্রিক জটিলতা এবং দীর্ঘসূত্রতার কারণে অবহেলিত। মাননীয় প্রধানমন্ত্রী চট্টগ্রামকে সত্যিকার অর্থেই বাণিজ্যিক রাজধানীতে রূপান্তর করার নানামূখী উদ্যোগ গ্রহণ করেছে। প্রধানমন্ত্রীর নানামূখী উদ্যোগের সুফল

ইতিমধ্যে জনগণ ভোগ করতে শুরু করেছে। তারপরও চট্টগ্রাম বিদ্বেষী কিছু সংখ্যক অসাধু কর্মকর্তা চট্টগ্রামের প্রতি আক্রোষমূলক আচরণের মাধ্যমে নতুন সংযোগ প্রদান না করে সরকারের বিরুদ্ধে জনগণকে ক্ষেপিয়ে তোলার অসৎ উদ্দেশ্যে লিপ্ত রয়েছে।

তিনি জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আগামী মার্চ মাসের মধ্যেই আবাসিক খাতে নতুন গ্যাস সংযোগ প্রদানের জন্য কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালকের নিকট অনুরোধ জানান। নতুবা চট্টগ্রামের গ্যাসের গ্রাহকদের সাথে নিয়ে ঘেরাও কর্মসূচি প্রদান করা হবে।
তিনি অতিসত্বর প্রি-পেইড মিটার স্থাপনের কাজ শুরু করার জন্য কেজিডিসিএল’র ব্যবস্থাপনা পরিচালকের দৃষ্টি আকর্ষণ করেন। এছাড়া নগরজুড়ে স্থাপিত গ্যাসের সঞ্চালন লাইনসমূহ নিয়মিত রক্ষণাবেক্ষণের আহ্বান জানান। তিনি নগরীর ৩৮নং ওয়ার্ডের গ্যাসের দীর্ঘদিনের সমস্যা সমাধানের লক্ষ্যে ডিআরএস মেশিন স্থাপনের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার জন্য কেজিডিসিএল’র ব্যবস্থাপনা পরিচালকের প্রতি অনুরোধ করেন।

মানববন্ধন শেষে জনাব সুজনের নেতৃত্বে নাগরিক উদ্যোগ’র দশ সদস্যের একটি প্রতিনিধি দল কেজিডিসিএল’র ব্যবস্থাপনা পরিচালকের নিকট দাবিসমূহ উপস্থাপন করেন।
এ সময় কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খায়েজ আহম্মদ মজুমদার গুরুত্বের সাথে নেতৃবৃন্দের বক্তব্য শুনেন। তিনি বলেন দীর্ঘদিন ধরে নাগরিক উদ্যোগ’র নেতৃবৃন্দ গ্যাসের বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তাদের এ উদ্যোগকে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। চট্টগ্রামের আবাসিক খাতে নতুন গ্যাস সংযোগ প্রদানের বিষয়টি তাই নেতৃবৃন্দের বিভিন্ন বক্তব্য মারফত আমি আগে থেকেই অবগত আছি। আমি নিজেও হৃদয় দিয়ে গ্রাহকদের এ অসুবিধা অনুধাবন করতে পেরে ইতিমধ্যে মন্ত্রণালয়ে প্রস্তাব পেশ করেছি। সরকারও চট্টগ্রামের নতুন গ্যাস সংযোগের বিষয়ে খুবই আন্তরিক।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ন্যাপ কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মিটুল দাশ গুপ্ত, রাজনীতিবিদ হাজি মো. ইলিয়াছ, আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান, নিজাম উদ্দিন, নাগরিক উদ্যোগ’র সদস্য সচিব হাজি মো. হোসেন, কেজিডিসিএল সিবিএ সভাপতি মাকসুদুর রহমান, সাধারণ সম্পাদক মো. আসলাম, কেজিডিসিএল ঠিকাদার কল্যাণ সমিতির সভাপতি মো. ইকরাম চৌধুরী, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, শেখ মামুনুর রশীদ, সাহেদ বশর, জাহাঙ্গীর আলম, অনির্বাণ দাশ বাবু, হাসান মো. মুরাদ, রকিবুল আলম সাজ্জী, মহানগর নগর ছাত্রলীগ সভাপতি এম ইমরান আহমেদ ইমু, মো. ওয়াসিম, আব্দুল জাহেদ মনি প্রমুখ।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট