চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ইডিইউর ওরিয়েন্টেশনে মতিউল ইসলাম

পৃথিবীতে বস্তুগত আবিষ্কারের প্রয়োজন দিন দিন কমছে

১৭ জানুয়ারি, ২০২০ | ৪:০৪ পূর্বাহ্ণ

আইডিএলসি এসেট ম্যানেজমেন্টের চেয়ারম্যান মতিউল ইসলাম নওশাদ বলেছেন, পৃথিবীতে বস্তুগত আবিষ্কারের প্রয়োজন দিন দিন কমে আসছে। এখন সময় উদ্ভাবনের। আমাদের সময়ের সমস্যা ও সঙ্কটের ধরন যেমন নতুন, তার সমাধানও নতুন ও উদ্ভাবনী উপায়ে আমাদের খুঁজে নিতে হবে। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) স্প্রিং ২০২০ সেমিস্টারের ওরিয়েন্টেশনে স্পিকার হিসেবে এসব কথা বলেন তিনি। ইডিইউ স্প্রিং ২০২০ সেমিস্টারে ভর্তি হয়েছে এক ঝাঁক নবীন শিক্ষার্থী।

তাদের স্বাগত জানাতে এবং ভবিষ্যৎ জীবনের দিকনির্দেশনা দিতে গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইডিইউ কর্তৃপক্ষ আয়োজন করে এক ওরিয়েন্টেশন প্রোগ্রামের। ট্রেজারার অধ্যাপক সামস উদ-দোহার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান। গেস্ট অব অনার ছিলেন ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান। দুই পর্বে অনুষ্ঠিত হয় এই ওরিয়েন্টেশন। প্রথম পর্বে শিক্ষার্থীদের সামনে বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি অনুষদের শিক্ষকদের পরিচয় করিয়ে দেয়া হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার সজল কান্তি বড়–য়া।

এতে প্রত্যেক বিভাগের শিক্ষকরা ছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব লিবারেল আর্টসের এসোসিয়েট ডিন মুহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের এসোসিয়েট ডিন ড. মো. নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের এসোসিয়েট ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির, প্রক্টর অনন্যা নন্দী প্রমুখ। দ্বিতীয় পর্বে শিক্ষার্থীরা নিজ নিজ বিভাগের শিক্ষকদের সাথে সেশনে অংশ নেয়। এসময় শিক্ষকরা নতুন শিক্ষার্থীদের ইডিইউর শিক্ষা পদ্ধতি ও কোর্সগুলো সম্বন্ধে বিস্তারিত বর্ণনা দেন।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট