চট্টগ্রাম সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১

১৯ মে, ২০১৯ | ২:০০ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

সেহেরি খেতে উঠে বজ্রপাতে মা-ছেলে নিহত

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সেহেরি খেতে ঘুম থেকে উঠে বজ্রপাতে নিহত হয়েছেন মা ও ছেলে । আরও তিনজন এ ঘটনায় আহত হয়েছেন । রবিবার (১৯ মে ) ভোররাতে উপজেলার বর্নাল ইউনিয়নে মাস্টারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে ।

নিহতরা হলেন, উপজেলার বর্নাল ইউনিয়নে মাস্টারপাড়া এলাকার আবদুল খালেকের স্ত্রী আয়েশা খাতুন (৫৫) ও তার ছেলে আবদুল মমিন (২০)।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, ভোররাতে সেহরি খাওয়ার প্রস্তুতি নেয়ার সময় বজ্রপাতের ঘটনা ঘটে। মাস্টারপাড়া এলাকায় বিকট শব্দে বজ্রপাত হয়। এসময় টিনের চালা ঘরে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই মা ও ছেলের মৃত্যু হয় এবং আহত হয় তিনজন।

মাটিরাঙ্গা থানার ওসি শামসুদ্দিন ভূইয়া জানান, ভোররাতে ঘুম থেকে উঠে সেহেরি খাওয়ার প্রস্তুতি নিচ্ছিল পরিবারের সদস্যরা। এসময় বজ্রপাতের ঘটনা ঘটে। বজ্রপাতের আঘাতে ঘটনাস্থলেই মারা যায় মা ও ছেলে এবং আহত হয় একই পরিবারের আরও তিনজন  ।

নিহতদের মৃতদেহ উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। আহতদের মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

প্রসঙ্গত, বাংলাদেশে গত ৮ বছরে বজ্রপাতের ঘটনায় ১৮০০’র বেশি মানুষ মারা গেছে বলে সর্বশেষ এক গবেষণায় বলা হয়েছে। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া বিজ্ঞান বিভাগের অধ্যাপক এম. এ ফারুকের নেতৃত্বে এ গবেষণাটি করা হয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 424 People

সম্পর্কিত পোস্ট