চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মহেশখালীতে অপহৃত মাদ্রাসাছাত্র উদ্ধার, আটক দুই অপহরণকারী

মহেশখালী

১৬ জানুয়ারি, ২০২০ | ৮:৫১ অপরাহ্ণ

কক্সবাজারের মহেশখালীতে অস্ত্রের মুখে অপহৃত মাদ্রাসাছাত্র মো. শাহীন আলম উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ভোরে অভিযান চালিয়ে উপজেলার পানিরছড়ার বারঘরপাড়া থেকে ওই ছাত্রকে উদ্ধার করে মহেশখালী থানা পুলিশ। অপহরণের ঘটনায় জড়িত দুজনকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

অপহৃত মাদ্রাসাছাত্র মো. শাহীন আলম কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়ার মো. শফিউল আলমের ছেলে। সে কুতুবজোম আদর্শ দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র। গত ১৩ জানুয়ারি নতুনবাজার থেকে তাকে অপহরণ করা হয়। এ ঘটনায় আটককৃতরা হলেন- হোয়ানক ইউনিয়নের কেরুনতলী এলাকার শাহ আলম ও বড় মহেশালী ইউনিয়নের মুন্সিরডেইল এলাকর আবদুল গফুর।

অপহৃতের পরিবার সূত্রে জানা গেছে, কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়া এলাকার রফিককে কুপিয়ে গুরুতর আহত করে বড় মহেশখালীর জাগিরাঘোনার মানব পাচারকারী মো. আলম ও তার সঙ্গীরা। এ ঘটনায় আলমসহ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে ১৩ জানুয়ারি দুপুর ১২টায় নতুন বাজার থেকে রফিকের ভাইপো কুতুবজোম মাদ্রাসাছাত্র শাহীন আলমকে অপহরণ করা হয়।

অপহৃত শাহীন আলম জানান, অপহরণকারীরা অস্ত্রের মুখে অপহরণ করে তাকে প্রথমে কেরুনতলীর পূর্বে পাহাড়ের একটি বাড়িতে নিয়ে যায় ও তার মোবাইল ফোনটি কেড়ে নেয়। রাত হলে সেখান থেকে পাহাড়ি পথ দিয়ে বড় মহেশখালীর বড় ডেইল পাহাড়ি এলাকার নির্জন একটি বাড়ি রাখা হয়। একপর্যায়ে ১৪ জানুয়ারি রাতে পানিরছড়ার বারঘরপাড়ার একটি বাড়ি আটকে রাখা হয়।

মহেশখালী থানার ওসি (তদন্ত) বাবুল আজাদ জানান, ছাত্রটি অপহরণ হওয়ার সাথে সাথে তার ও অহপরণকারীদের মোবাইল ট্র্যাকিং করা হয়। কিন্তু স্থান পরিবর্তন হওয়ায় সহজে আয়ত্তে আনা যায়নি। একপর্যায়ে তারা পানিরছড়া অবস্থান করার তথ্য পাওয়া যায়। দ্রুত পানিরছড়ার ওই পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে অপহৃত শাহীন আলমকে উদ্ধার করা হয় এবং হাতেনাতে দুই অপহরণকারীকে আটক করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী বন্দুক ও গুলি উদ্ধার করা হয়। তবে অভিযান টের পেয়ে পালিয়ে যাওয়ায় মূল অপহরণকারী মো. আলমকে আটক করা যায়নি।

থানা সূত্রে জানা গেছে, অপহরণের ঘটনায় অপহৃত শাহীন আলম বাদি হয়ে তিনজনকে এজাহারনামীয় আসামি করে মোট ৬ জনের বিরুদ্ধে অপহরণ মামলা দায়ের করেন এবং এক পুলিশ সদস্য বাদি হয়ে একটি অস্ত্র মামলা দায়ের করা হয়েছে।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেন, অভিযান অভিযান চালিয়ে অপহৃত ছাত্রকে উদ্ধার করা হয়েছে। ঘটনার সাথে জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে। মূল অপহরণকারী আলমকে আটক করার চেষ্টা করা হচ্ছে।

 

পূর্বকোণ/হোবাইব-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট