চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

১৬ জানুয়ারি, ২০২০ | ৪:৪১ পূর্বাহ্ণ

জেলা প্রশাসকের সাথে মতবিনিময়কালে সুজন

শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি বাণিজ্য দুর্নীতি বন্ধের আহবান

শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি বাণিজ্য ও প্রাতিষ্ঠানিক দুর্নীতি বন্ধ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের প্রতি আহবান জানিয়েছেন জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। তিনি গতকাল বুধবার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি বাণিজ্য বন্ধ, রমজান মাসে খাদ্য দ্রব্যে ভেজাল রোধ, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে মোবাইল কোর্টের কার্যকারিতা চালু সহ বিভিন্ন বিষয়ে চট্টগ্রামের জেলা প্রশাসকের কার্যালয়ে এক মতবিনিময় সভায় উপরোক্ত মত প্রকাশ করেন।

এসময় সুজন বলেন, শিক্ষা মানুষের মৌলিক অধিকারগুলোর মধ্যে অন্যতম। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই শিক্ষাকে অধিকতর গুরুত্ব দিয়ে শিক্ষাক্ষেত্রে সর্বোচ্চ সংখ্যক বাজেট বরাদ্দ দিয়েছেন। কিন্তু দুঃখের বিষয় সরকারের এতো রকম উদ্যোগের পরও সরকারী নির্দেশনা অম্যান্য করে বিভিন্ন বেসরকারি স্কুল কলেজে ভর্তি, পুনঃভর্তির নামে অতিরিক্ত অর্থ আদায় করা হচ্ছে। সে সকল প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া বেতন, ফি সহ অন্যান্য আদায়কৃত অর্থ কোন খাতে খরচ করা হচ্ছে তার কোন স্বচ্ছতা নাই। এসব প্রতিষ্ঠানে নিয়মিত অডিটও করা হয়না। সরকারি ব্যবস্থায় এসব প্রতিষ্ঠানে অডিট এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বারা নিয়মিত অভিযান পরিচালনা করার জন্য জেলা প্রশাসকের নিকট আহবান জানান তিনি।

জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন নাগরিক উদ্যোগের নেতৃবৃন্দকে জনগুরুত্বপূর্ণ কাজে সম্পৃক্ত থাকার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, প্রতিটি রাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ অংশীদার হচ্ছে দেশের সাধারণ জনগণ। তাই জনগণের কল্যাণে বর্তমান সরকার সদা সচেষ্ট। তিনি নাগরিক উদ্যোগকে এব্যাপারে প্রশাসনের সজাগ দৃষ্টি রয়েছে বলে জানান এবং যেকোন অনিয়মের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ^াস দেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজনীতিবিদ মো. ইলিয়াছ, আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান, নিজাম উদ্দিন, মো. হোসেন, আব্দুল আজিম, শেখ মামুনুর রশীদ, জাহেদ আহমদ চৌধুরী, অধ্যক্ষ কামরুল হোসেন, সোলেমান সুমন, জাহাঙ্গীর আলম, অনির্বাণ দাশ বাবু প্রমুখ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 76 People

সম্পর্কিত পোস্ট