চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

১৬ জানুয়ারি, ২০২০ | ৪:৪০ পূর্বাহ্ণ

সানশাইন গ্রামার স্কুলের প্রতিষ্ঠাবার্ষিকীতে সুফি মিজানুর রহমান

মানুষের জন্য নিজেকে বিলিয়ে দিতে

বর্ণাঢ্য আয়োজনে প্রতিষ্ঠার ৩৫তম বর্ষ উদযাপন করেছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী ইংরেজি মাধ্যম শিক্ষাপ্রতিষ্ঠান সানশাইন গ্রামার স্কুল এন্ড কলেজ। গত মঙ্গলবার সকালে নগরীর সিআরবি’র শিরীষতলায় প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান হয়। নগরীর হল টোয়েন্টিফোর কনভেনশন সেন্টারের সামনে থেকে শিক্ষক-শিক্ষার্থীর বর্ণিল শোভাযাত্রা গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিআরবির শিরীষতলায় শেষ হয়। এ উপলক্ষে আলোচনা সভায় অতিথির বক্তব্যে পিএইচপি পরিবারের চেয়ারম্যান সুফি মিজানুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, জীবনের মূল উদ্দেশ্য হতে হবে মানুষের জন্য কিছু করা। মানুষের জন্য নিজেকে বিলিয়ে দিতে হবে। মানুষকে সাহায্য করতে হবে। বাংলাদেশকে বিশ্ব দরবারের সম্মানের সঙ্গে প্রতিষ্ঠা করার জন্য শিক্ষার্থীদের ভূমিকা সবচেয়ে বেশি বলে মন্তব্য করেন শিল্পপতি সুফি মিজানুর রহমান। দৈনিক আজাদীর স¤পাদক এম এ মালেক বলেন, যে শিক্ষা মানবতা শেখায় না সেটি কোনো শিক্ষা না। পৃথিবী ও দেশকে বদলাতে হলে নিজেকে বদলাতে হবে। সমাপনী বক্তব্যে সানশাইন গ্রামার স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সাফিয়া গাজী রহমান বলেন, শিক্ষার্থীরাই আমাদের প্রাণ। প্রাক্তন শিক্ষার্থীরা এখন দেশ-বিদেশে সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছেন।

৩৫ বছর পূর্তি উৎসবের দ্বিতীয় পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রথম পর্বে অংশ নেয় সানশাইন গ্রুপের দুই প্রতিষ্ঠান সানশাইন গ্রামার স্কুল এন্ড কলেজ এবং চট্টগ্রাম সানশাইন স্কুলের প্রথম শ্রেণি থেকে চতুর্থ শ্রেণির শিক্ষার্থীদের পরিবেশনা। দ্বিতীয় পর্বে অংশ নেয় পঞ্চম থেকে নবম শ্রেণির শিক্ষার্থী। এ পর্বে অতিথি ছিলেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মতিউর রহমান ও অভিনেতা ফেরদৌস হাসান। মেজর জেনারেল মতিউর রহমান ভবিষ্যতে সানশাইনের কাযক্রমে তাঁর সহয়োগিতার কথা পূনর্ব্যক্ত করেন। এছাড়াও তাঁর পক্ষ থেকে ক্রেস্ট দিয়ে সানশাইন পরিবারকে সম্মানিত করেন।

অভিনেতা ফেরদৌস তাঁর বক্তব্যে সানশাইন গ্রামার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাফিয়া গাজী রহমানকে তাঁর অত্যন্ত কাছের বন্ধু সম্বোধন করে বলেন, তিনি নিজেকে সানশাইন পরিবারের অংশই মনে করেন। মানসিক স্বাস্থ্যসেবার উপর বক্তব্য উপস্থাপন করেন ড. মেহতাব গাজী রহমান। অনুষ্ঠান শেষে ক্রেস্ট দিয়ে ¯পন্সরদের প্রতি কৃতজ্ঞতা জানান হয়। পিএইচপি ফেমিলির পক্ষ থেকে ক্রেস্ট গ্রহণ করেন পিএইচপি ফ্যামিলি ডিরেক্টর মুহাম্মদ জহিরুল ইসলাম, কেএসআরএম’র পক্ষে গ্রহণ করেন কবির গ্রুপের ডেপুটি মেনেজিং ডাইরেক্টর সারওয়ার জাহান। উপস্থাপনায় ছিলেন সানশাইন গ্রামার স্কুল এন্ড কলেজের ইংরেজি বিভাগের প্রধান রেফায়াত কবির শাওন। -বিজ্ঞপ্তি

The Post Viewed By: 46 People

সম্পর্কিত পোস্ট