চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

১৬ জানুয়ারি, ২০২০ | ৪:৩২ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, রামু

নেতৃত্বে যুবলীগ নেতা রামুর শুকমনিয়ায় স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ

রামুর কচ্ছপিয়া ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক সেলিমের নেতৃত্বে স্বেচ্ছাশ্রমে মাটি কেটে দীর্ঘ এক কিলোমিটার রাস্তা নির্মাণ করেছে এলাকার হাজারো জনগণ। নিজেদের প্রয়োজনে নিজেরাই জমির মধ্যখানে সরু পথকে মাটি দিয়ে চলাচলের রাস্তা নির্মাণ করে। এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় সচেতন মহল।

গত ১১ জানুয়ারি সকাল থেকে ইউনিয়ন যুবলীগ নেতৃবৃন্দ ও স্থানীয় জনগণ উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের শুকমনিয়া মসজিদ এলাকা থেকে পূর্বমুরা পর্যন্ত সড়কের ১ কিলোমিটার চলাচলের পথকে ৮ ফুট প্রস্থ করে মাটি দিয়ে নির্মাণ কাজ শুরু করে। যুবলীগ নেতৃবৃন্দের সাথে স্থানীয় হাজারো মানুষ মাটি কেটে রাস্তা নির্মাণকাজে অংশ নিয়ে বিকালের মধ্যে শেষ করে।

স্থানীয় ভুক্তভোগীরা জানায়, কয়েক বছর ধরে ওই পথ দিয়ে চলাচলে চরম ভোগান্তি হতো। বিশেষ করে বর্ষা মৌসুমে সাধারণ মানুষের পাশাপাশি শিক্ষার্থীদের বিদ্যালয়ে যাওয়া-আসা অনকে কষ্ট হতো। ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক এম. সেলিমসহ নেতৃবৃন্দ স্বেচ্ছাশ্রমে রাস্তা রাস্তা নির্মাণ বিষয়ে এলাকাবাসীর সাথে আলাপ করলে এলাকাবাসী স্বতস্ফূর্তভাবে সাড়া দেয়।

জমির মালিকদের মধ্যে আহম্মদ আলী মাষ্টার, ফরিদ আহমদ মেম্বার ও সালেহ আহমদ মেম্বার জানান, শুকমনিয়া থেকে পূর্বমুরা পর্যন্ত রাস্তাটি অত্যন্ত জনগুরুত্বপুর্ণ। যুবলীগ নেতা এম সেলিমের নেতৃত্বে যুবসমাজ স্বেচ্ছায় রাস্তা নির্মাণের কথা জানালে আমরা রাস্তাটি প্রশস্ত করতে জমি ছেড়ে দিই। সে সাথে এলাকাবাসীকে সাথে নিয়ে শনিবার সকাল থেকে ৮ ফুট প্রস্থ করে দীর্ঘ এক কিলোমিটার রাস্তা মাটি দিয়ে নির্মাণ করি। রাস্তা পাকা করণে স্থানীয় সাংসদ সাইমুম সরওয়ার কমলের সুদৃষ্টি কামনা করেছেন তারা।

স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণের উদ্যোক্তা সেলিম জানান, এলাকার সাধারণ মানুষের দুঃখ, দুর্দশার কথা চিন্তা করে সাইমুম সরওয়ার কমল এমপির অনুপ্রেরণা ও পরামর্শে স্থানীয় জামাল মেম্বার, ইউনিয়ন যুবলীগ নেতা হাবিবুর রহমান সোহেল, জসিম, বাবু, শহিদুল্লাহসহ এলাকাবাসীকে সাথে নিয়ে আমরা স্বেচ্ছাশ্রমে মাটিকেটে রাস্তা নির্মাণ করি। আমাদেরকে সাংসদ সাইমুম সরওয়ার কমল কথা দিয়েছেন দ্রুত সময়ের মধ্যে রাস্তাটি উন্নয়নের ব্যবস্থা করে দিবেন।

The Post Viewed By: 33 People

সম্পর্কিত পোস্ট