চট্টগ্রাম রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

১৯ মে, ২০১৯ | ৩:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পানিতে ডুবে ৩ জনের মৃত্যু

পানিতে ডুবে নগরীর আকবরশাহতে এক মাদ্রাসা ছাত্র, বাঁশখালীতে এক মাদ্রাসা ছাত্রী ও রাউজানে পুকুরের পড়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল শনিবার এ মৃত্যুর ঘটনা ঘটে। নগরীর আকবরশাহ এলাকায় পানিতে ডুবে মো. রাসেল (১০) নামে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। সে আকবরশাহ বিশ্বকলোনি আবাসিক এলাকার দারুল সালাম তাহফিজুল কোরআন নূরীয়া মাদ্রাসার (অনাবাসিক) দ্বিতীয় শ্রেণীর ছাত্র। গতকাল শনিবার সকাল সাড়ে ১০ টায় এ ঘটনা ঘটে।
মাদ্রাসা প্রধান হাফেজ মো. সাইফুল ইসলাম জানান, মো. রাসেল ও তার মা আল হেরা মসজিদের পাশে একটি ভাড়া বাসায় থাকত। তার মা একজন গার্মেন্টস কর্মী। মাদ্রাসার ক্লাস অনেক পরে শুরু হলেও প্রতিদিন কর্মস্থলে যাওয়ার সময় সকালেই তাকে মাদ্রাসায় রেখে যেতো। প্রতিদিনের মতো আজও তাকে মাদ্রাসায় রেখে গার্মেন্টসে চলে যায়। মাদ্রাসায় ক্লাস শুরুর আগে এক ফাঁকে তার অন্য বন্ধুর সঙ্গে রাসেল লেকসিটি এলাকায় চলে যায়। সেখানে গোসল করতে তারা দুজনই ঝিলে নামে। কিন্তু ঝিলে পানির গভীরতা বেশি দেখে বন্ধুটি সাঁতরে কূলে উঠে যেতে সক্ষম হলেও রাসেল তলিয়ে যায়। বেঁচে আসা রাসেলের বন্ধুটি ঝিল এলাকায় কর্মরত আনসার সদস্যদের বিষয়টি জানায়। অনেক খোঁজাখুজির পর ১১টার দিকে পানির নিচ থেকে রাসেলকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে। পরে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
বাঁশখালী সংবাদদাতা জানায়, বাঁশখালীর গ-ামারা ইউনিয়নের বড়ঘোনা গ্রামে গতকাল শনিবার দুপুর ১টার দিকে বাড়ির সামনে পুকুরের পানিতে গোসল করতে গিয়ে আসমা আক্তার (৮) নামে এক মাদ্রাসা ছাত্রীর মৃত্যু হয়েছে। সে গ-ামারা ইউনিয়নের বড়ঘোনা গ্রামের ৭নম্বর ওয়ার্ডে আবদুল আজিজ এর কন্যা। রাত ৮ টার দিকে তার দাফন কাজ সম্পন্ন হয়েছে। আসমার চাচা নেজাম উদ্দিন বলেন বড়ঘোনা দারুল ইসলাম মাদ্রাসার ৪র্থ শ্রেণির ছাত্রী সে দুপুরে পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে যায়। বাড়ির লোকজন তাকে খোঁজ করে পানি থেকে উদ্ধার করে বাঁশখালী হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিহত আসমা ৪ বোন ১ ভাইয়ের মধ্যে তৃতীয় বলে জানা যায়।
এদিকে, রাউজান সংবাদদাতা জানিয়েছে, রাউজানে পুকুরে পড়ে এক বৃদ্ধ মহিলার মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দুপুরে এ ঘটনার পর ঐ মহিলাকে উদ্ধার করে গহিরা জে. কে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। জানা গেছে, উপজেলার চিকদাইর ইউপির ৬নং ওয়ার্ডস্থ মাওলানা আবদুস সালাম কাজেমীর বাড়ির ৮০ বছরের এ বৃদ্ধ মহিলা দুপুরে পুকুরে গোসল করতে নেমে মারা যান। এ রিপোর্ট লেখা পর্যন্ত তার পরিচয় পাওয়া যায়নি।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট