চট্টগ্রাম রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০

১৫ জানুয়ারী, ২০২০ | ৩:৩৩ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

হালিশহরজুড়ে চলছে সড়ক উন্নয়ন

ওয়ার্ড ৩৯ দক্ষিণ হালিশহর

নগরীর দক্ষিণ হালিশহর ৩৯নং ওয়ার্ডের বেশ কয়েকটি সড়কে চলছে সংস্কার কাজ। ইপিজেডস্থ রেললাইন, নেভি হল রোড, আকমল আলী রোড, নারিকেলতলা ও ব্যারিস্টার কলেজ রোডে চলছে এ সংস্কার কাজ।

গতকাল মঙ্গলবার নেভি হল রোডে দেখা যায়, কংক্রিট, বালু দিয়ে উঁচু করা হচ্ছে সড়ক। এর আগে এই রোডে ড্রেনে খনন কাজের পাশাপশি করা হয় গাইডওয়াল নির্মাণ। একই সাথে ইপিজেডের রেললাইনেও চলছে রাস্তা প্রস্থ বর্ধনের কাজ। সেখানেও অবৈধভাবে গড়ে তোলা দোকান-পাট উচ্ছেদ করে চালানো হচ্ছে সড়ক সংস্কারের কাজ।
এদিকে আগামী দুই মাসের মধ্যে এই দুই সড়কসহ দক্ষিণ হালিশহরের প্রতিটি গলির রাস্তার উন্নয়নে সংস্কার কাজ চালানো হবে বলে জানিয়েছেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন।

বর্ষার মৌসুমের আগে এ কাজ সম্পন্ন হলে জলাবদ্ধতা থেকে মুক্তি মিলবে বলে জানিয়েছেন স্থানীয়রা।

দিদার নামে স্থানীয় এক যুবক বলেন, ‘সামনে সিটি কর্পোরেশন নির্বাচন। নির্বাচনের আগে এই ওয়ার্ডের প্রতিটি সড়কের একসাথে কাজ ধরেছেন স্থানীয় কাউন্সিলর। তিনি যে উদ্দেশ্যেই এ কাজ করুক না কেনো। আমরা স্থানীয়রা খুবই খুশি। কারণ, বৃষ্টি পড়লে এ রাস্তাগুলোতে পানি ওঠে যায়। চলাচল করতে তখন খুবই কষ্ট হয়। রাস্তার কাজগুলো শেষ হলে এখানে আর পানি জমে থাকবে না। আমরা সহজে চলাচল করতে পারবো।’

কাউন্সিলর জিয়াউল হক সুমন বলেন, বেশ কয়েকটি সড়কে চলছে সংস্কার কাজ। রেললাইন, নেভিহল রোড, আকমল আলী রোড, নারিকেলতলা ও ব্যারিস্টার কলেজ রোডে চলছে এ সংস্কার কাজ। এর মধ্যে রেললাইনের সড়কটি প্রশস্ত করার পাশাপাশি চলছে ঢালাইয়ের কাজ। কারণ এই রাস্তাটি আগে মাটির ছিল। আগামী মাসে ব্যারিস্টার কলেজ রোডে শুরু হবে সংস্কার কাজ। এর আগে রেললাইন ও নেভিহল রোডের চলমান কাজ দুটি সম্পন্ন হবে বলে আশা করছি।’

The Post Viewed By: 129 People

সম্পর্কিত পোস্ট