চট্টগ্রাম রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০

১৪ জানুয়ারী, ২০২০ | ৩:০১ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

২৭ নং দক্ষিণ আগ্রাবাদ সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি!

নগরীর আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার সিডিএ মসজিদ মোড়। যেখানে তিন দিকেই যাওয়া আসার প্রশস্ত সড়ক। বেশ কিছুদিন আগে এসব সড়ক সংস্কার ও প্রশস্ত করা হয়। কিন্তু তৃমুখী এই সড়কের মাঝখানে রয়ে গেছে বৈদ্যুতিক খুঁটি। সিটি কর্পোরেশন থেকে এ খুঁটি সরিয়ে নেয়ার তাগাদা থাকলেও সংশ্লিষ্ট বিভাগ এখন পর্যন্ত সরিয়ে নেয়নি ঝুঁকিপূর্ণ এ খুঁটিটি। এতে করে যেকোন মুহূর্তেই ঘটতে পারে বড় কোন দুর্ঘটনাও।

স্থানীয় বাসিন্দারা জানান, বছর খানেক আগে সিডিএ আবাসিক এলাকাসহ আশপাশের সড়ক সংস্কার ও প্রশস্তের কাজ শুরু করা হয়। কিন্তু সড়কের পাশে আগে থেকে বেশকিছু বিদ্যুতের খুঁটি বসানো ছিল। তবে সড়ক প্রশস্তের কাজ শেষ ও নতুন করে তা তৈরি করা হলেও বিদ্যুতের এসব খুঁটি সরিয়ে নেয়া হয়নি। শুধু সিডিএ মসজিদের এ খুঁটিই নয়, তারা জানায় এলাকার অন্য সড়কেও এমন খুঁটি এখনো দাঁড়িয়ে আছে। প্রতি মুহূর্তেই এসব খুঁটি ঘেঁষে ঝুঁঁকিপূর্ণভাবে চলাচল করছে বিভিন্ন যানবাহন। মাঝেমধ্যে আবাসিক এলাকায় চলাচল করা রিক্সাগুলো গিয়ে এ খুঁটির সাধে ধাক্কা লাগে বলেও জানান স্থানীয়রা।

সরেজমিনে দেখা যায়, আগ্রাবাদ সিডিএ মসজিদের মোড়ে থাকা বিদ্যুতের এ খুঁটির পাশ দিয়েই চলাচল করছে বিভিন্ন যানবাহন। কিন্তু যেকোন গাড়িই এসে খুঁটির সামনে গতি কমাতে হচ্ছে। অনেক সময় গাড়ি থামাতেও হচ্ছে চালকদের। এতে করে যানবাহন চলাচলে বিঘœ হচ্ছে। খুঁটির কয়েকটি স্থানে বিভিন্ন চিহ্ন দেখে বুঝা যায়, এখানে নিয়মিতই গাড়ির ধাক্কা লেগে থাকে।

সিডিএ আবাসিক এলাকার রিকশা চালক মো. হারুন বলেন, রাস্তাগুলো আগের চেয়ে অনেক বড় ও সংস্কার করেছে। কিন্তু এসব বিদ্যুতের খুঁটি সরিয়ে নেয়নি। যার কারণে আমাদের রিকশা চালাতে গিয়েও মাঝেমধ্যে ধাক্কা লেগে যায়। বিশেষ করে যখন মোড় ঘুরাতে যাই, তখন অন্য গাড়িকে সাইড দিতে গিয়ে ধাক্কা লাগে। রাতে বেলায় এ স্থানটি পুরোপুরিই ঝুঁকিপূর্ণ। নতুন করে গাড়ি বা চালক যদি আসে, দুর্ঘটনা ঘটবেই। তা ছাড়া বৈদ্যুতিক এ খুঁটি তিন রাস্তার মোড়ে হওয়ায় যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনাও।

২৭ নং দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড কাউন্সিলর এই এম সোহেল এ প্রসঙ্গে পূর্বকোণকে বলেন, ‘বিদ্যুতের খুঁটি সরিয়ে নিতে বিদ্যুৎ বিভাগকে একাধিকবার মৌখিক ও লিখিতভাবে জানানো হয়। কিন্তু আজও তা বাস্তবায়ন করা হয়নি। কিছুদিন আগেও তাদের বলা হয়েছে। তারা বলেছে, পর্যায়ক্রমে তা সরিয়ে নেবে। আমি এ বিষয়ে আবারও তাদের সাথে কথা বলবো। যত দ্রুত সম্ভব এ কাজটি সম্পন্ন করার জন্য তাদের বলবো’।

The Post Viewed By: 95 People

সম্পর্কিত পোস্ট