চট্টগ্রাম রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১

১৮ মে, ২০১৯ | ৩:০৪ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা , হাটহাজারী

নকল পণ্যের কারখানার সন্ধান

হাটহাজারীতে শত কেজি ভেজাল পণ্য উদ্ধার

হাটহাজারীতে ফের নকল পণ্যের কারখানার সন্ধান মিলেছে। গতকাল (শুক্রবার) দুপুরে উপজেলার মির্জাপুর ইউনিয়নের সরকারহাট বাজার এলাকার জগন্নাথ বাড়ি রোডে অভিযান চালালে এ কারখানার সন্ধান পান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমীন। জানা যায়, কারখানাটিতে সিলন চা, মির্জাপুর চা, রাঁধুনি সরিষা তেল, রাঁধুনি হালিম মিক্সড ও রাঁধুনি পায়েস মিক্সডসহ বিদেশি নানান ব্রান্ডের নকল পণ্য তৈরি হচ্ছিল। এখানে পুরনো নি¤œমানের চা, তেল এবং মসলা মূলত প্যাকেট জাত করা হচ্ছিল নানান ব্রান্ডের মোড়কে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় অভিযান চালিয়ে

তালা ভেঙে ছোট কারখানাটির ভিতরে সিলন চা, মির্জাপুর চা, রাঁধুনি সরিষা তেল, রাঁধুনি হালিম মিক্সড ও রাঁধুনি পায়েস মিক্সডসহ বিদেশি নানান ব্রান্ডের নকল পণ্য বানানো হচ্ছিল।
তিনি আরও বলেন, পুরনো নিম্নমানের চা এবং মসলাই মূলত প্যাকেট জাত করা হচ্ছিল নানান ব্রান্ডের প্যাকেটে। মসলার বস্তা ইঁদুরে কেটে গর্ত করে ফেলেছিল সেগুলো বিদেশি ব্রান্ডের প্যাকেট ভরা হচ্ছিল। বাজার থেকে খোলা মসলা এবং চা কিনে এনে বিদেশি ব্রান্ডের (ইউকে, ইউরোপ, থাইল্যান্ড) মোড়ক ব্যবহার করে মির্জাপুর, সিলন, রাঁধুনী নামে প্যাকেট করে বাজারজাত করা হত।
অভিযান চলাকালে ওই কারখানার মালিককে আটক করা যায়নি। তবে কারখানাটি থেকে প্রায় ১০০ কেজি ভেজাল এবং নি¤œমানের চা এবং মসলা জব্দ ও ধ্বংস করা হয়েছে।
এদিকে দক্ষিণ এশিয়ার একমাত্র মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীর ছত্তারঘাট এলাকা থেকে দুটি বালুভর্তি নৌকা জব্দ করে নৌকার ইঞ্জিন পুড়িয়ে দিয়েছেন হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা। গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালান বলে জানান তিনি।

শেয়ার করুন
The Post Viewed By: 368 People

সম্পর্কিত পোস্ট