চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

রমজানে প্রতিদিন এতিম ও হাফেজদের নিয়ে মনজুর আলমের ইফতার

১৮ মে, ২০১৯ | ২:৩০ পূর্বাহ্ণ

সাবেক সিটি মেয়র আলহাজ মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র নির্বাহী পরিচালক এম মনজুর আলমের উদ্যোগে ও আলহাজ মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র ব্যবস্থাপনায় পুরো রমজান মাসব্যাপী উত্তর কাট্টলীস্থ নিজ বাড়িতে প্রতিদিন এতিম ও হাফেজদের নিয়ে ইফতার করেন মনজুর আলম।
পহেলা রমজান থেকে শুরু হয়ে এই ইফতার কার্যক্রম চলবে ২৮ রমজান পর্যন্ত। রুটিন অনুযায়ী নগরীর বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানার ছাত্রদের প্রতিদিন ইফতারের দাওয়াত দেন মনজুর আলম। আর নিজ পরিবারের সদস্যদের নিয়ে এতিম ও হাফেজদের সাথে ইফতার করেন তিনি। ইফতারের পর বিদায়কালে উপহার দেওয়া হচ্ছে প্রত্যেক এতিম ও হাফেজকে ঈদের নতুন পাঞ্জাবী-পায়জামা, টুপি ইত্যাদি।
আবার সাথে কিছু নগদ টাকাও।
এদিকে রমজানের পূর্বে নগরীর ৪১ টি ওয়ার্ড ও সীতাকুন্ডের ১০টি ওয়ার্ডে দুঃস্থ রোজাদারদের মাঝে পৌঁছে দেওয়া হয়েছে সেহেরী ও ইফতার সামগ্রী। গত দুই দশক ধরে এই কার্যক্রম করছেন নগরীর এই সাবেক মেয়র। শুধু তাই নয়, রমজান শুরু হওয়ার সাথে সাথে দুঃস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।
এ প্রসঙ্গে মনজুর আলম বলেন, ‘আমার ধ্যান-ধারণায় সব সময় থাকে মানবতা ও মানব সেবা। মানবতা ও সমাজ সেবাই আমার একমাত্র ব্রত। দীর্ঘদিন ধরে মানব সেবা ধর্মীয় অনুশাসন, সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্নভাবে সমাজ ও মানুষের জন্য কিছু করার চেষ্টা করেছি। তাই মহান আল্লাহর সন্তুষ্টি ও এতিমদের কথা চিন্তা করে আমি প্রতিবছর রোজাদার, এতিম ও হাফেজদের সাথে ইফতার করে থাকি।’ এছাড়াও নিজ বাড়িতে নিয়মিত ইফতার আয়োজনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষও শরীক হন সাবেক মেয়রের এই ইফতার আয়োজনে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট