চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কৃষক সহায়তাকারীদের প্রশিক্ষণ কোর্স সম্পন্ন রাঙামাটিতে

পূর্বকোণ প্রতিনিধি, রাঙামাটি অফিস

১৮ মে, ২০১৯ | ২:২৩ পূর্বাহ্ণ

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে খামার ব্যবস্থাপনা-কৃষক মাঠ স্কুল বিষয়ে কৃষক সহায়তাকারীদের ৩৬ দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ করা হয় গত ১৬ মে।
পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় ও ইউএনডিপি’র বাস্তবায়নে, ড্যানিডার অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প (৩য় পর্যায়)’র আওতায় সমন্বিত জেলা প্রাণিসম্পদ প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়। রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। রাঙামাটি জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক পবন কুমার চাকমা, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বরুণ কুমার দত্ত, জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ইয়াছিন ও এসআইডি-সিএইচটি-ইউএনডিপি টেকনিক্যাল কো-অর্ডিনেটর ফিরোজ ফয়সাল। স্বাগত বক্তব্য রাখেন কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের জেলা কর্মকর্তা সুকিরণ চাকমা।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, কৃষি এ দেশের মানুষের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা প্রদানের প্রধানতম উৎস। পাহাড়ের বিপুল জনসংখ্যার কর্মসংস্থান কৃষিকে অবলম্বন করেই। ক্রমবর্ধমান জনসংখ্যার জন্য খাদ্য সরবরাহ নিশ্চিতকরণ, জীবনযাত্রায় মানোন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টি করতে হলে কৃষিক্ষেত্রে গুরুত্ব দিতে হবে। তাই কৃষির উন্নয়নে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। পরে তিনি প্রত্যেক প্রশিক্ষণার্থীদের ৫০টি করে ফলজ চারা প্রদানের ঘোষণা দেন।
শেষে প্রশিক্ষণ কোর্সে জেলার ১০টি উপজেলার ৩০ জন অংশগ্রহণকারী কৃষক সহায়তাকারীদের মাঝে সনদ ও কৃষি সরঞ্জমাদি বিতরণ করেন অতিথিবৃন্দ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট