চট্টগ্রাম শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৭ মে, ২০১৯ | ২:২৮ অপরাহ্ণ

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে ফায়ারিং রেঞ্জে বোমা বিস্ফোরণে ১ সেনা সদস্য নিহত

বান্দরবানে সুয়ালক ইউনিয়নের আমতলী এলাকায় সেনাবাহিনীর ভারি অস্ত্রের ফায়ারিং রেঞ্জে পরিত্যক্ত সেল (বোমা) বিস্ফোরণে এক সেনা সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১০ জন। আজ শুক্রবার (১৭ মে) বেলা ১১টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।
বান্দরবানে পুলিশ সুপার জাকির হোসনে মজুমদার ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, পরিত্যক্ত শেল বিষ্ফোরণে এক সেনা সদস্যের মৃত্যু ও কয়কেজনের আহত হওয়ার খবর জেনেছি। হতাহত সেনা সদস্যরা কুমিল্লা সেনানিবাসের ১৬-প্যারা ব্যাটালিয়নের সদস্য।

একটি সূত্রে জানা যায়, আাগামীকাল শনিবার বিকেলে কুমিল্লা সেনানিবাসের ১৬-প্যারা ব্যাটালিয়নের একটি টিম ওই এলাকায় ফায়ারিং হওয়ার কথা ছিল। এ উপলক্ষে তারা ঝোপ-জঙ্গল পরিস্কার করছিলেন। এ সময় পরত্যিক্ত একটি শেলে দায়ের কোপ পড়লে সেটি বিষ্ফোরিত হয়। এতে ১২ জন আহত হন। পরে এদের মধ্যে একজন নিহত হন। নিহত সেনা সদস্যের নাম জাহিদুল ইসলাম (২৯)। তিনি কুমিল্লা সেনানিবাসের ১৬-প্যারা ব্যাটালিয়নের সদস্য। আহতরা হলেন- সৈনিক আসাদ, নিপুন চাকমা, রাজু, হাসান, তারেকুল, মোস্তাফজি ও আরিফ।

তাৎক্ষণিকভাবে তাদের ব্যাপারে বিস্তারতি কিছু জানা যায়নি। হতাহতদের উদ্ধার করে তাৎক্ষণিকভাবে পার্শ্ববর্তী চট্টগ্রামের সাতকানিয়ায় বিজিবির বাইতুল ইজ্জত ট্রেনিং সেন্টারে নেওয়া হয়। পরে সেখান থেকে চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়েছে। ঘটনা পর ওই এলাকা সেনাবাহিনী ঘিরে রেখেছে।

স্থানীয় ইউপি সদস্য আছুমং জানিয়েছেন, তারা বড় ধরনের বিস্ফোণের শব্দ শুনেছেন। এর পর হতাহতদের নিয়ে যেতে দেখেছেন।

বান্দরবানের পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার বলেন, ‌সুয়ালকে একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে, এতে নিহত ও আহত হওয়ার খবর শুনেছি।

সেনাবাহিনীর ৬৯ পদাতিক ডিভিশনের একজন কর্মকর্তা জানান, শুক্রবারের টেস্ট ফায়ারিং শেষে শনিবারের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছিল। তখনই কোনো একটি অবিস্ফোরিত শেলে বিস্ফোরণ ঘটে বলে তারা ধারণা করছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়, বান্দরবান ফিল্ড ফায়ারিং রেঞ্জে প্রশিক্ষণ চলাকালে সকাল সাড়ে ১০টায় একটি পরিত্যক্ত অবিস্ফোরিত বোমার বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে বাংলাদেশ সেনাবাহিনীর একজন সৈনিক নিহত এবং ১১ জন সৈনিক আহত হন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, হতাহতদের বিমানবাহিনীর হেলিকপ্টারে করে দ্রুত ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 515 People

সম্পর্কিত পোস্ট