চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

১৬ মে, ২০১৯ | ২:২৯ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

মেট্রোপলিটন চেম্বারের উদ্যোগে ন্যায্যমূল্যে ভোগ্যপণ্য বিক্রি শুরু

রমজানে নগরের গরিব-দুস্থ মানুষের জন্য স্বল্পদামে ভোগ্যপণ্য বিক্রি শুরু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (সিএমসিসিআই)। বৃহস্পতিবার (১৬ মে) সকাল ১০টায় ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ বৃহস্পতিবার (১৬ মে) গরিব-দুস্থ মানুষের জন্য ২৫ টাকায় চাল, ৪০ টাকায় চিনি ও ৭০ টাকায় ভোজ্যতেল বিক্রি শুরু করেছে চেম্বার এন্ড কমার্স। প্রতিদিন বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত আগ্রাবাদের জাতিতাত্ত্বিক জাদুঘরের সামনে থেকে একজন ব্যক্তি একবারে ২ কেজি চিনি, ৫ কেজি চাল এবং ১ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের সভাপতি খলিলুর রহমান, দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট এ এম মাহবুব চৌধুরী, পরিচালক লিয়াকত আলী চৌধুরী, , ২১ নম্বর জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন প্রমুখ।

মেয়র বলেন, নিম্নআয়ের মানুষের সুবিধার্থে প্রতি রমজানে এ ধরনের মহতী কাজের আয়োজন করে মেট্রোপলিটন চেম্বার। প্রতিষ্ঠানের বাইরে সমাজের বিত্তবানদেরও গরিবদের পাশে দাঁড়াতে হবে। তাহলে সমাজ এগিয়ে যাবে। ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রি কার্যক্রম আগামীতেও চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব্যাহত রাখবে এ প্রত্যাশা করেন তিনি।

জসিম উদ্দিন চৌধুরী বলেন, সিএমসিসিআই তার প্রতিষ্ঠালগ্ন থেকেই এ ধরনের কার্যক্রম অব্যাহত রেখেছে। ভবিষ্যতেও এ ধরনের আরও সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখতে সেজন্য সংশ্লিষ্টদের সহযোগিতা চাই।

খলিলুর রহমান স্বাগত বক্তব্যে বলেন, সিএমসিসিআই একটি বাণিজ্যিক সংগঠন হিসেবে সামাজিক দায়বদ্ধতার প্রশ্নে সমাজের ভালো-মন্দ বিষয়ে দেখার দায়িত্ব রয়েছে। এরই অংশ হিসেবে পবিত্র রমজানে সাধারণ মানুষের জন্য প্রতিবছরের মতো এবারও ভর্তুকি মূল্যের বিক্রয়কেন্দ্র চালু করা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট