চট্টগ্রাম রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৬ মে, ২০১৯ | ২:১৯ পূর্বাহ্ণ

জাহেদুল আলম, রাউজান

পল্লী বিদ্যুতের অন্যরকম উদ্যোগ

‘সংকট নিরসনে রমজানে আলোর ফেরিওয়ালা’ রাউজানে

তখন সকাল প্রায় সাড়ে ১০টা। সারি সারি ভ্যানগাড়ি, ট্যাক্সি, পিকআপ আর মোটরসাইকেল। ভ্যানগাড়ি, ট্যাক্সি ও পিকআপে ছিল বৈদ্যুতিক সরঞ্জাম। ভ্যানগাড়িগুলোর প্রতিটিতে ডিজিটাল ব্যানারে লেখা ছিল ‘সংকট নিরসনে রমজানে আলোর ফেরিওয়ালা’।
মোটরসাইকেল আর নিজস্ব গাড়িতে ছিলেন বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী। তারা ছুটে চলেছেন গ্রাহকদের বাড়ি, দোকান, প্রতিষ্ঠানে। লক্ষ্য পল্লী বিদ্যুৎ গ্রাহকদের স্পটেই আবেদনের সঙ্গে সঙ্গে মিটার স্থাপন, লাইন বিচ্যুতি সমাধানসহ নানা সংকটের সমাধান। গত মঙ্গলবার সকালে এ দৃশ্য দেখা গেছে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর রাউজান সদর দপ্তরে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ অফিসের পক্ষ থেকে ‘আলোর ফেরিওয়ালা’ নামে চলমান রমজান মাসে ‘বিশেষ সেবা মাস’ ঘোষণা করা হয়েছে। এ কার্যক্রমের আওতায় গত মঙ্গলবার সকাল থেকে দিনব্যাপী আলোর ফেরিওয়ালা’র ৪৫টি টিম ভ্যানগাড়ি, ট্যাক্সি ও পিকআপ ব্যবহার করে নতুন বিদ্যুৎ সংযোগ, গ্রাহক অভিযোগের সমাধান, মিটার পরিবর্তনসহ নানা সমস্যা সমাধান স্পটেই করা হয়।
পল্লী বিদ্যুৎ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার পৌরসভার ঢেউয়া হাজিপাড়া, জলিল নগর, মোহাম্মদপুর, সুলতানপুর, কদলপুর, পৌরসভার বিভিন্ন এলাকা, হলদিয়া জানিপাথর এলাকায় আলোর ফেরিওয়ালা ও রমজান উপলক্ষে বিশেষ কর্মসূচির আওতায় অনুষ্ঠিত কার্যক্রমে ১০৯টি মিটার স্থাপন করা হয়। এছাড়া ১২টি স্পটে রক্ষণাবেক্ষণ, ১৪টি পুরাতন মিটার পরিবর্তনসহ নানা সমস্যার সমাধান করা হয়।
এ কার্যক্রমের আওতায় প্রতিদিন মূল অফিস এবং এর আওতাধীন ৪টি জোনাল অফিস থেকে মোট ৪৫টি টিম বের হয়ে গ্রাহকদের বিভিন্ন সমস্যা সমাধান করবে। এছাড়াও ২৪ ঘণ্টা অভিযোগ কেন্দ্র চালু করা হয়েছে। গত মঙ্গলবার এ কার্যক্রম চলাকালে উপস্থিত ছিলেন সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার এ.কে.এম শামসুদ্দীন চৌধুরী, সমিতি বোর্ডের সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, সচিব তসলিম উদ্দিন, সহকারী জেনারেল ম্যানেজার তওসিফ জামিল চৌধুরী, আদনান আহমদ চৌধুরী, আ.ন.ম শোয়েব, ডিজিএম (সদর) জসীম উদ্দিন, আনোয়ার হোসেন।
সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার এ.কে.এম শামসুদ্দীন চৌধুরী বলেন, ‘পুরো রমজান মাসে বিদ্যুতের নিরবচ্ছিন্ন সেবা প্রদানের জন্য ১৮টি অভিযোগ কেন্দ্রের প্রত্যকের ছুটি বাতিল করা হয়েছে। নতুন স্পেশাল লেবারও নিয়োগ করা হয়েছে, যাতে ঝড়, বৃষ্টির কারণে দ্রত বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপন করা হয়। এছাড়া আলোর ফেরিওয়ালার মাধ্যমে অভিযোগ প্রাপ্তির ৫ মিনিটের মধ্যেই মিটার সংযোগ, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, বকেয়া বিল আদায়সহ বিভিন্ন অভিযোগ সঙ্গে সঙ্গে সমাধান করা হচ্ছে’।

বিজ্ঞাপন

শেয়ার করুন
The Post Viewed By: 292 People

সম্পর্কিত পোস্ট