চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বিজয় অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের স্মার্টকার্ড দিচ্ছে নির্বাচন কমিশন

১৬ ডিসেম্বর, ২০১৯ | ৫:১৩ পূর্বাহ্ণ

 

মহান বিজয়ের দিনে দেশের শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র দেবে নির্বাচন কমিশন। বিজয় দিবসের সরকারি অনুষ্ঠানে সারাদেশে একযোগে স্মার্টকার্ড প্রদান করা হবে।
চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, বিজয় দিবসের অনুষ্ঠানে দেশের শ্রেষ্ঠ সন্তানদের হাতে স্মার্টকার্ড তুলে দেওয়া হবে। উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ থেকে মুক্তিযোদ্ধাদের তালিকা অনুযায়ী স্মার্টকার্ড ছাপানো হয়েছে। ইতিমধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষভাবে ছাপানো স্মার্টকার্ড উপজেলা পর্যায়ে পৌঁছে দেওয়া হয়েছে। বিজয় দিবসের অনুষ্ঠানে তা বিতরণ করা হবে। তিনি আরও বলেন, স্মার্টকার্ড তৈরির জন্য চোখের আইরিশ ও ১০ আঙ্গুলের চাপ নেওয়া হয়। যারা কার্ড পাবেন না, পর্যায়ক্রমে তাদেরও কার্ড প্রদান করা হবে। গতকাল রবিবার নির্বাচন কমিশনের উপসচিব ও জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের উপ-পরিচালক মোহাম্মদ মোশারফ হোসেন এই সংক্রান্ত একটি চিঠি দেশের আঞ্চলিক ও জেলা নির্বাচন কার্যালয়ে পাঠিয়েছেন। চিঠিতে বলা হয়েছে, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র দেবে নির্বাচন কমিশন। জেলা ও উপজেলা পর্যায়ে জাতীয় অনুষ্ঠানে তাঁদের হাতে জাতীয় পরিচয়পত্র তুলে দেওয়া হবে। বিতরণে মুক্তিযোদ্ধাদের আইরিশ ও ১০ আঙ্গুলের চাপ তাৎক্ষণিক সংগ্রহ করা হবে।
নির্বাচন কার্যালয় সূত্র জানায়, মিরসরাই উপজেলায় ১০২ জন, সীতাকু-ে ১৬১ জন, ফটিকছড়িতে ২৯৫ জন, হাটহাজারীতে ৮ জন, রাউজানে একজন, রাঙ্গুনীয়ায় ১২৯ জন, বোয়ালখালীতে একজন, পটিয়ায় ১৬২ জন, চন্দনাইশে ৩৩ জন, লোহাগাড়ায় ৩৮ জন, সাতকানিয়ায় ৪১ জন ও বাঁশখালীতে ৬৪ জনের কার্ড পৌঁছানো হয়েছে। এছাড়াও উপজেলা পর্যায়ে সরকারি কর্মকর্তাদেরও স্মার্টকার্ড দেওয়া হবে।
নির্বাচন কার্যালয় জানায়, অনেক মুক্তিযোদ্ধাদের কার্ড ইতিপূর্বে বিতরণ করা হয়েছে। বিজয় দিবসে যাঁরা কার্ড পাবেন না, তাঁদের কার্ড পরবর্তীতে দেওয়া হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট