চট্টগ্রাম সোমবার, ২০ জানুয়ারি, ২০২০

১৫ ডিসেম্বর, ২০১৯ | ৩:৫১ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

মসজিদে ঝুঁকিপূর্ণ ট্রান্সফর্মার

১৭ নং পশ্চিম বাকলিয়া

পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের শাহ আমানত হাউজিং সোসাইটি জামে মসজিদের ভেতরে বিপদজ্জনকভাবে ট্রান্সফর্মার বসানো হয়েছে। দীর্ঘদিন ধরে মুসল্লি ও এলাকাবাসী তা সরানোর দাবি করলেও ঝুঁকিপূর্ণ বিদ্যুতের ট্রান্সফর্মার সরানো হয়নি।

দেখা যায়, মসজিদের ছাদের টিনের কাছাকাছি এই ট্রান্সফর্মারটি ওয়াসার পাম্প হাউস চালানোর জন্য বসানো হয়েছিল। গ্রাহক পর্যায়ে এর কোন ব্যবহার নেই। কিন্তু পাম্প হাউসের পাশে খালি জায়গা থাকলেও তা সরানো হয়নি। মুসল্লি ও এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি উপেক্ষা করে এখনো তা সরানোর কোন উদ্যোগ নেওয়া হচ্ছে না।
শাহ আমানত হাউজিং সোসাইটি মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আলহাজ মো. মুছা চৌধুরী বলেন, ‘ওয়াসার সাথে ট্রান্সফর্মার অপসারণের জন্য অনেকবার যোগাযোগ করেছি। তারপরও ওয়াসা ও বিদ্যুৎ বিভাগ এই বিষয়ে কোন ব্যবস্থা নেয়নি’।

দেখা যায়, মসজিদের পশ্চিম কোণে বিদ্যুতের ট্রান্সফর্মারটি বসানো হয়েছে। জুমার নামাজ আদায়ের সুবিধার জন্য রাস্তায় টিন দেওয়া হয়েছে।
শাহ আমানত হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক আনিস ওয়ারেচী বলেন, মসজিদের ওপরে বসানো ট্রান্সফর্মারের কারণে প্রতিনিয়ত ঝুঁকিতে থাকতে হয়। বিশেষ করে বর্ষা-বাদলের দিনে দুর্ঘটনা আতঙ্কে থাকতে হয়। তিনি আরও বলেন, শুক্রবার জুমার দিনে মসজিদে লোক সমাগম বেশি হয়। মসজিদ থেকে সরিয়ে পাশে প্রতিস্থাপন করলে মুসল্লিরা আতঙ্কমুক্ত হবেন বলেন জানান তিনি।

স্থানীয়দের অভিযোগ, মসজিদের ওপর থেকে ট্রান্সফর্মার সরিয়ে নেওয়ার জন্য বিদ্যুৎ বিভাগকে বার বার অনুরোধ করা হয়েছে। এমনকি লিখিত আবেদনও করা হয়েছে। কিন্তু বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা কোনো পদক্ষেপ নেয়নি।

The Post Viewed By: 104 People

সম্পর্কিত পোস্ট