চট্টগ্রাম শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০

১৪ ডিসেম্বর, ২০১৯ | ৪:৪৩ পূর্বাহ্ন

জাতির জনককে নিবেদিত মুক্তিযুদ্ধের আবৃত্তি সন্ধ্যা

বঙ্গবন্ধুকে নিবেদন করে চট্টগ্রাম আবৃত্তি চর্চা কেন্দ্রের নিবেদিত অনুষ্ঠানটি বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে নতুন প্রজন্মকে দেশ গড়ার কাজে এগিয়ে নিতে হবে। গত ১২ ডিসেম্বর নগরীর জেলা শিল্পকলা একাডেমির গ্যালারি মিলনায়তনে আয়োজিত চট্টগ্রাম আবৃত্তি চর্চা কেন্দ্রের নিবেদন বঙ্গবন্ধুকে নিবেদিত ‘মুক্তিযুদ্ধের আবৃত্তি অনুষ্ঠানে’ অতিথিদের বক্তব্যে একথাগুলো উঠে আসে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্যজন প্রদীপ দেওয়ানজী, ভারতের ত্রিপুরা রাজ্যের বিশিষ্ট লেখক ও গবেষক ড. দেবব্রত দেব রায়, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সম্পাদক রাশেদ হাসান, ভারতের ত্রিপুরা রাজ্যের বিশিষ্ট লেখক ও গবেষক আশিস কুমার বৈদ্য এবং কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ, চট্টগ্রাম মহানগর শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ এম তৌহিদুল ইসলাম।
মো. ফারুক আজম ও সুদেষ্ণা চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম আবৃত্তি চর্চা কেন্দ্রের সভাপতি এহতেশামুল হক। আয়োজনে একক আবৃত্তি পরিবেশন করেন চট্টগ্রাম আবৃত্তি চর্চা কেন্দ্রের সদস্য হাসান মো. রিয়াজ, শিউলি বড়ুয়া, উছেখিং মারমা ও স্বরবর্ণ আশরাফ নবান্ন এবং আমন্ত্রিত আবৃত্তিশিল্পী ত্রিতরঙ্গের মহাসচিব শাওন পান্থ, আবৃত্তি সম্মিলিত আবৃত্তি জোট, চট্টগ্রামের সভাপতি হাসান জাহাঙ্গীর, সম্মিলিত আবৃত্তি জোট, চট্টগ্রামের সাধারণ সম্পাদক মসরুর হোসেন, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক দেবাশীস রুদ্র, স্পৃহা আবৃত্তি নীড়ের সভাপতি নিশাত হাসিনা শিরিন, আবৃত্তিশিল্পী একতেদার আলী, আবৃত্তিশিল্পী অধ্যাপক জেসমিন বন্যা, বর্ণ আবৃত্তি পাঠশালার সভাপতি সাইদুল করিম সাজু ও স্বদেশ আবৃত্তি সংগঠনের সভাপতি সেলিম ভুঁইয়া।

দ্বৈত আবৃত্তি পরিবেশন করেন সুচয়ন ললিত কলা কেন্দ্রের সদস্য আবৃত্তিশিল্পী অর্পণা দে ও অমিতা বড়ুয়া। বঙ্গবন্ধুকে নিবেদিত চিঠিপাঠ করেন চট্টগ্রাম আবৃত্তি চর্চা কেন্দ্রের সদস্য সুমাইয়া শাহরীণ, একাত্তরের চিঠি সংকলন থেকে পাঠ করেন মুনমুন বড়ুয়া।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 43 People

সম্পর্কিত পোস্ট