চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

শিক্ষার পরিবেশ নষ্টের প্রতিবাদ ফতেয়াবাদে মিছিল মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, হাটহাজারী

১৪ ডিসেম্বর, ২০১৯ | ৪:২৯ পূর্বাহ্ণ

হাটহাজারীর ফতেয়াবাদে ১২ ডিসেম্বর মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

ফতেয়াবাদ রামকৃষ্ণ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফতেয়াবাদ মহাকালি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ফতেয়াবাদ মহাকালি বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঝ বরাবর পুকুর ভরাট ও স্কুলের জায়গা দখলপূর্বক গার্মেন্টস ফ্যাক্টরি করার প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করা হয়েছে। এলাকাবাসী, বিদ্যালয় পরিচালনা পরিষদ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত থেকে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন।

সমাবেশ থেকে বক্তারা বলেছেন, বর্তমান সরকার ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করতে শিক্ষাবান্ধব কর্মসূচির মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। শিক্ষাখাতকে সর্বোচ্চ প্রাধান্য দিচ্ছে। ঠিক সে মুহূর্তে একটি মহল উল্লেখিত তিনটি শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন এলাকায় গার্মেন্টস ফ্যাক্টরি প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করে শিক্ষার পরিবেশ নষ্ট করার পাঁয়তারা করছে। এলাকার কোন বিবেকবান শিক্ষানুরাগী সচেতন লোক এ অবস্থা মেনে নিতে পারেন না। অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান এলাকায় গার্মেন্টস শিল্প কারখানা প্রতিষ্ঠা বন্ধ করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে হবে।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন ফতেয়াবাদ রামকৃষ্ণ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি সৌমেন চৌধুরী সুমন। কৃষ্ণ বণিকের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন প্রফেসর আলোক রায়। বক্তব্য রাখেন অধ্যাপক শ্রীমান ঘোষ, মহাকালি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল কান্তি দে, প্রধান শিক্ষক শর্মিলা চৌধুরী, অধ্যাপক বিশ্বনাথ চৌধুরী, ডা. বিকে সরকার, কল্যাণ পাল, অনুপ ঘোষ টিটু, প্রধান শিক্ষক রিংকু দাশ, চৌধুরীহাট বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মো. ইছহাক, আলমগীর কবির চৌধুরী, বিপ্লব চৌধুরী, রতন ধর, আনন্দ দে, লিটন ধর, নটু সরকার।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট