চট্টগ্রাম শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০

১১ ডিসেম্বর, ২০১৯ | ২:২২ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

মানিলন্ডারিংয়ের অভিযোগে গ্রেপ্তার ২ ইসিকর্মী

মানিলন্ডারিংয়ের অভিযোগে চট্টগ্রাম ও বান্দরবানে কর্মরত নির্বাচন কমিশনের দুই অস্থায়ী কর্মচারীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেপ্তারকৃতরা হলেন; চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে কর্মরত অফিস সহকারী ঋষিকেশ দাশ  (৪১) এবং বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে কর্মরত ডাটা এন্ট্রি অপারেটর নিরূপন কান্তি নাথ (২৯)। তাদের বিরুদ্ধে রোহিঙ্গাদের ভোটার করা ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাইয়ে দেয়ার মাধ্যমে অবৈধ অর্থ আদায়ের অভিযোগ আছে বলে জানিয়েছেন দুদক কর্মকর্তারা।

আজ বুধবার (১১ ডিসেম্বর) সকালে নগরীর ডবলমুরিং থানার বাদামতলী মোড় থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের দুদক সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন।

জানা যায়, গ্রেপ্তার দু’জন নির্বাচন কমিশনের প্রকল্পভুক্ত অস্থায়ী কর্মচারী। বেআইনীভাবে রোহিঙ্গাদের এনআইডি সরবরাহ করে তারা অবৈধ অর্থ উপার্জন করেছেন অভিযোগ পেয়ে তদন্ত শুরু করা হয়েছিলো। তদন্তে এর সত্যতা পাওয়া গেছে। এছাড়া তারা অবৈধভাবে উপার্জিত অর্থ বিভিন্নভাবে স্থানান্তর করে মানিলন্ডারিং আইনেও অপরাধ করেছেন বলে জানা গেছে।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 152 People

সম্পর্কিত পোস্ট