চট্টগ্রাম সোমবার, ২০ জানুয়ারি, ২০২০

সর্বশেষ:

১১ ডিসেম্বর, ২০১৯ | ২:২৬ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা, চবি

তাপস হত্যার বিচার দাবি ছাত্রলীগের মৌন মিছিল চবিতে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগ কর্মী তাপস হত্যার বিচারের দাবিতে মৌন মিছিল করেছে শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।
তাপস স্মৃতি সংসদের আয়োজনে ৮ ডিসেম্বর রোববার এ মিছিলে ছাত্রলীগের প্রায় দুই শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করে। অপরদিকে বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা ও শিক্ষার স্ষ্ঠুু পরিবেশ বজায় রাখতে চার দফা দাবিতে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের কাছে স্মারকলিপি দিয়েছে ছাত্রলীগের অপর একটি পক্ষ।

২০১৪ সালের ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের বগিভিত্তিক দুই পক্ষ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) ও ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) সংঘর্ষে প্রতিপক্ষের ছোড়া গুলিতে নিহত হয় সিএফসি পক্ষের কর্মী ও সংস্কৃতি বিভাগের ১৩-১৪ সেশনের প্রথম বর্ষের শিক্ষার্থী তাপস সরকার। ঘটনার পাঁচ বছর পূর্ণ হতে চললেও এ হত্যার বিচার এখনো হয়নি। এই হত্যার বিচার চেয়ে গত রবিবার মৌন মিছিলটির নেতৃত্ব দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলের অনুসারী গ্রুপ সিএফসি। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ ছাত্রলীগ নেতা আদনান সৈকতের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন চবি মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি শরীফ উদ্দীন, মির্জা খবির সাদাফ ও ইয়াসিন রুবেল।

অপরদিকে, বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে চারদফা দাবিতে উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়েছে ছাত্রলীগের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী সকল গ্রুপ। স্মারকলিপিতে স্বাক্ষর করেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু, মনসুর আলম, আবু তোরাব পরশ, আবদুল মালেক, মিজানুর রহমান বিপুল, রকিবুল হাসান দিনার, প্রদীপ চক্রবর্তী দুর্জয়, ইমাম উদ্দিন ফয়সাল ফারভেজ ও মো. ফয়সাল।

The Post Viewed By: 33 People

সম্পর্কিত পোস্ট