চট্টগ্রাম সোমবার, ২০ জানুয়ারি, ২০২০

সর্বশেষ:

১১ ডিসেম্বর, ২০১৯ | ১:২৪ পূর্বাহ্ন

শহীদ এনএমএমজে কলেজে সাঈদ নোমান

মূল্যবোধনির্ভর নেতৃত্বে আসীন হতে হবে ছাত্রদের

নগরীর বাকলিয়া শহীদ এনএমএমজে ডিগ্রি কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিবিএ (অনার্স) প্রথমবর্ষে হিসাববিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে গতকাল মঙ্গলবার সকাল ১১টায়। কলেজের অধ্যক্ষ আবদুল মালেকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান ও কলেজ গভর্নিং বডি’র সদস্য সাঈদ আল নোমান।

শিক্ষার্থীদের মাঝে নেতৃত্ব তৈরির বিষয়ে গুরুত্বারোপ করে তিনি বলেন, নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে সমাজে মূল্যবোধনির্ভর নেতৃত্বে আসীন হতে হবে এ প্রজন্মকে। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্ষেত্রে কার্যকর প্ল্যাটফর্ম। সাম্প্রতিক গবেষণায় উঠে এসেছে যে, ব্যক্তির মূল্যবোধ ও ব্যক্তিত্বে প্রভাব রাখতে সক্ষম এ মাধ্যমগুলো। তাই এ প্ল্যাটফর্মের ইতিবাচক দিকগুলো গ্রহণ করে সতর্কতার সাথে ব্যবহার করতে হবে। এসময় তিনি উদাহরণ টেনে সামাজিক যোগাযোগ মাধ্যমের ইতিবাচক ও নেতিবাচক দিকগুলো তুলে ধরেন।

তথ্য-প্রযুক্তির সমন্বয়ে আধুনিক বিজ্ঞানমনস্ক লেখাপড়ায় মনোযোগী হওয়ার উপর জোর দিয়ে তিনি বলেন, বর্তমান সময়ে জ্ঞানের অসীম ভা-ার মুঠোফোনের বদৌলতে প্রত্যেকের হাতে হাতে চলে এসেছে। অনলাইন লাইব্রেরি ও বিভিন্ন ওয়েবসাইটে পৃথিবীর সমস্ত বই, সাম্প্রতিক জ্ঞান ও তথ্য আমাদের জন্যই অপেক্ষা করছে যাতে তার সর্বোচ্চ ব্যবহার করতে পারি। উচ্চশিক্ষার চার থেকে পাঁচ বছর সময়কে যারা সঠিকভাবে ব্যবহার করতে পারে, তারাই পেশাগত জীবনে সফল হয়। এ সময় তিনি ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির সেন্টার ফর প্রফেশনাল ডেভলপমেন্ট এন্ড চেইঞ্জের বিভিন্ন স্কিল ডেভলপমেন্ট কোর্সে বাকলিয়া শহীদ এনএমএমজে ডিগ্রি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য বিশেষ ছাড়ের ঘোষণা দেন। অধ্যাপক আবদুল্লাহ ইবনে মাসুদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন অধ্যাপক মো. রবিউল হাছান চৌধুরী ও অধ্যাপক নুরুল আলম রাজু। এতে উপস্থিত ছিলেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির সিনিয়র এসিস্ট্যান্ট রেজিস্ট্রার ফারহানা আহ্মদ সিগমা, কলেজের অধ্যাপক নাসরিন আক্তার, অধ্যাপক বিশ্বকর শর্মা ভাষ্কর, অধ্যাপক রাবেয়া মাহমুদ, অধ্যাপক মোহাম্মদ আলি, অধ্যাপক ফারহানা জান্নাত চৌধুরী, অধ্যাপক তাহেরা আক্তার, অধ্যাপক ইশরাক ইরতিফা মাহমুদ, প্রভাষক মো. বদরুদ্দোজা প্রমুখ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 30 People

সম্পর্কিত পোস্ট