চট্টগ্রাম সোমবার, ২০ জানুয়ারি, ২০২০

সর্বশেষ:

১০ ডিসেম্বর, ২০১৯ | ৯:৩৯ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম-৮ আসনে সুফিয়ানের হাতে ধানের শীষ

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে বিএনপির টিকেট পেলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান। বিএনপির পার্লামেন্টারি কমিটি মনোনয়ন প্রত্যাশী তিনজনের সাক্ষাতকার গ্রহণের পর আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করেন। ২০০৮ সাল থেকে টানা তিন বার নির্বাচিত বাদলের মৃত্যুতে শূন্য হওয়া এই আসনে উপ-নির্বাচন হচ্ছে আগামী ১৩ জানুয়ারি।

বিএনপি মহাসচিব সাংবাদিকদের বলেন, তিন প্রার্থী চট্টগ্রাম-৮ আসনে  মনোনয়ন চেয়েছিলেন। তারা সবাই দক্ষিণ জেলার গুরুত্বপূর্ণ নেতা। পার্লামেন্টারি পার্টি সিদ্ধান্ত অনুযায়ী, ২০১৮ সালে নির্বাচনে যিনি মনোনয়ন পেয়েছিলেন আবু সুফিয়ান, তাকেই দেয়া হয়েছে প্রার্থী মনোনয়ন।

আবু সুফিয়ান বিএনপির প্রার্থী হিসেবে একাদশ সংসদ নির্বাচনে লড়ে হেরেছিলেন মহাজোটের মনোনীত প্রার্থী বাংলাদেশ জাসদের নেতা মইন উদ্দিন খান বাদলের কাছে। তবে নবম সংসদ নির্বাচনে এই আসনে এমপি নির্বাচিত হয়েছিলেন সম্প্রতি বিএনপি থেকে বের হওয়া এম মোরশেদ খান।

এই উপ-নির্বাচনে ধানের শীষের প্রার্থী হতে আবু সুফিয়ানের প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির আহ্বায়ক মোশতাক আহমেদ খান এবং চট্টগ্রাম মহানগর কমিটির সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ।

বিএনপির মনোনয়ন বোর্ড গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে তাদের তিনজনের সাক্ষাৎকার নেয়। বিএনপি মহাসচিব ফফরুল, খন্দকার মোশাররফ হোসেন, জমিরউদ্দিন সরকারর, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু বোর্ডে উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 107 People

সম্পর্কিত পোস্ট