চট্টগ্রাম শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০

১০ ডিসেম্বর, ২০১৯ | ৫:৪৭ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

পটিয়ায় গ্যাস সিলিন্ডারের দোকানে আগুন, দগ্ধ ৫ যুবক

পটিয়া উপজেলায় কচুয়াই ইউনিয়নে গ্যাস সিলিন্ডারের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচজন দগ্ধ হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে। আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল সোয়া ৯টার সময় উপজেলার বৈলতলী সড়কের কচুয়াই বাইপাস মোড় এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। পটিয়া থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দিন জানান, গ্যাস সিলিন্ডারের দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট অথবা মোবাইল ফোন চার্জার থেকে আগুন লেগে ৫ জন আহত হয়েছে।

তবে আহতদের উদ্ধৃতি দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন বলেছেন, মোবাইল ফোন চার্জে থাকা অবস্থায় বিস্ফোরণ ঘটলে দোকানে আগুন লেগে তারা অগ্নিদগ্ধ হয়েছেন। আগুনে দগ্ধরা হলেন; পটিয়া উপজেলার কচুয়াই গ্রামের মো. আব্দুল মোনাফের ছেলে আবু সৈয়দ (৪০), চন্দনাইশের এনায়েত হোসেনের ছেলে মো. রহিম (৩৩), একই উপজেলার মীর আহাম্মদের ছেলে মো. আলী (৩২) ও আব্দুল মাহবুবের ছেলে সাজ্জাদ (২০)। এদিকে আহতদের মধ্যে চন্দনাইশ রসুনহাট সৈয়দাবাদ এলাকার বাসিন্দা আব্দুল জলিলের ছেলে আবু ছালেক (২৬) এর অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

পটিয়া ফায়ার সার্ভিসের লিডার মো. হোসেন জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি গাড়ি ঘটনাস্থলে পৌছে। ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তিনি দাবি করছেন শ্রমিকদের দিয়ে কিছু অসাধু ব্যবসায়ি কয়েকশ গ্যাস সিলিন্ডার এখানে মজুদ রেখে সেগুলোতে ওজনে কারসাজি করছিলো। অসাবধানতা বশত কোন কারণে পুরো ঘরটিতে আগুন ধরে যায়। ঘটনাস্থল থেকে ৫ জনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান। এদিকে দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন প্রশাসনের ঊর্ধ্বতনকর্মকর্তারা। তারা ঘটনাস্থল সিলগালা করে দিয়েছে বলেও জানা গেছে।

 

 

 

 

পূর্বকোণ/এম

 

 

The Post Viewed By: 76 People

সম্পর্কিত পোস্ট