চট্টগ্রাম সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০

১০ ডিসেম্বর, ২০১৯ | ৪:৫০ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

টেকনাফে উদ্ধার দুই লক্ষ আশি হাজার পিস ইয়াবা

কক্সবাজারের টেকনাফ থানার আওতাধীন নোয়াখালী পাড়ার মেরিন ড্রাইভ ও শাহপুরী দ্বীপের প্যারাবন এলাকায় পৃথক দুটি অভিযানে দুই লক্ষ আশি হাজার পিস ইয়াবা জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) ভোরে এক গোপন সংবাদের ভিত্তিতে এসব অভিযান চালানো হয়।

বিষয়টি নিশ্চিত করে কোস্টগার্ড পূর্বজোনের কর্মকর্তা লে. (বিএন) এম হায়াত ইবনে সিদ্দিক জানান, পরিচালনাকালে কোস্ট গার্ড সদস্যের উপস্থিতি টের পেয়ে চোরা কারবারীরা দুটি বস্তা ও একটি জেরিকেন ফেলে দ্রুত গতিতে পালিয়ে যায়। পরবর্তীতে বস্তা দুটি ও জেরিকেন থেকে দুই লক্ষ আশি হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ সময় কোন চোরাকারবারীকে আটক করা সম্ভব হয়নি।

কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লে. শাহ জিয়া বলেন, ইয়াবাগুলো বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে পাচারের উদ্দেশে মায়ানমার থেকে আনা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। উদ্ধারকৃত ইয়াবাগুলো পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে। বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি জলদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রনে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 100 People

সম্পর্কিত পোস্ট