চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

মানিকছড়িতে অগ্নিনির্বারণে মহড়া দিয়েছে ফায়ার সার্ভিস

নিজস্ব সংবাদদাতা, মানিকছড়ি

১৫ মে, ২০১৯ | ১:৪৮ পূর্বাহ্ণ

ফায়ার সার্ভিস লক্ষ্মীছড়ি ইউনিটে মানিকছড়ি বাজার ব্যবসায়ীদের মাঝে তাৎক্ষণিক অগ্নিনির্বারণে মহড়া প্রদর্শিত হয়েছে গত ১৩ মে।
উপজেলার মহামুনিস্থ হেডম্যান-কার্বারী এসোসিয়েশন কার্যালয়ের সামনে সিন্দুকছড়ি জোনের উদ্যোগে বাজার ব্যবসায়ীদের মাঝে অগ্নিনির্বারণে তাৎক্ষণিক করণীয় নির্ধারণে মহড়া অনুষ্ঠিত হয়।
লক্ষ্মীছড়ি ফায়ার সার্ভিস ইউনিটের কর্মীবাহিনী মহড়া প্রদর্শন করেন। ফায়ার সার্ভিস ইউনিটের কর্মকর্তা মো. ছলিম উদ্দীন দলবল নিয়ে মহড়ায় দেখায় যে, আগুনের শুরুতে বালতিতে বস্তা ভিজিয়ে ও বোতলজাত গ্যাসের মাধ্যমে কিভাবে আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব। পাশাপাশি আগুনের গতি বেড়ে গেলে দ্রুত পানি ও বালির সাহায্য নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কৌশলগুলো প্রদর্শন করা হয়। এ সময় অতিথি ছিলেন সিন্দুকছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর তৌহিদ সালাহ্ উদ্দীন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী অফিসার (অ.দ.) রুবাইয়া আফরোজ, ভাইস চেয়ারম্যান ডলি চৌধুরাণী, ফাহিম উদ্দীন, অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রুপেন পাল, সাধারণ সম্পাদক মো. নুর ইসলাম, সাংগঠনিক সম্পাদক তুষার পালসহ ব্যবসায়ীবৃন্দ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট