চট্টগ্রাম সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০

সর্বশেষ:

৯ ডিসেম্বর, ২০১৯ | ৪:৪৭ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

কর্ণফুলীতে চালু হলো ওয়াটার বাস, ভাড়া ৩৫০ টাকা

চট্টগ্রামের সদরঘাট থেকে বিমানবন্দর পর্যন্ত নৌপথে যাত্রী পারাপারে চালু হয়েছে ওয়াটার বাস সার্ভিস। আজ সোমবার (৯ ডিসেম্বর) সকাল ৭টায় ওয়াটার বাসের প্রথম ট্রিপটি সদরঘাট থেকে ছেড়ে যায় বলে গণমাধ্যমকে জানান ওয়াটার বাস পরিচালনাকারী সংস্থা এসএস ট্রেডিংয়ের ব্যবস্থাপনা পরিচালক সাব্বাব হোসেন।

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের বিমান চলাচলের সময়সূচি অনুযায়ী এ ওয়াটার বাস চলাচলের সময়সূচি নির্ধারণ করা হয়েছে। এসএস ট্রেডিং সূত্রে জানা গেছে, প্রতিদিন ১০ বার আসা-যাওয়া করবে ওয়াটার বাস। এক্ষেত্রে সকাল ৭টা, ৮টা, দুপুর ১২টা ১৫ মিনিট, বেলা ৩টা ও সন্ধ্যা ৭টায় একটি করে ওয়াটার বাস সদরঘাট থেকে পতেঙ্গার উদ্দেশে ছেড়ে যাবে। অন্যদিকে পতেঙ্গা থেকে সকাল সাড়ে ৮টা, বেলা সাড়ে ১১টা, বেলা ২টা ২৫ মিনিট, বিকেল সাড়ে ৪টা ও রাত ৯টা ১৫ মিনিটে সদরঘাটের উদ্দেশে ছেড়ে আসবে। এজন্য প্রতি যাত্রীকে ভাড়া গুনতে হবে ৩৫০ টাকা। সংস্থাটি আরো জানায়, প্রাথমিকভাবে দুটি ওয়াটার বাস নামানো হয়েছে। জানুয়ারিতে যুক্ত হবে আরো দুটি। এছাড়া এই নৌপথে নতুন নতুন সেবা যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

মূলত সড়কপথে যানজট এড়িয়ে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানযাত্রীদের কম সময়ে পৌঁছে দিতে কর্ণফুলী নদীপথে চালু হয়েছে এই ওয়াটার বাস।  প্রাথমিকভাবে নৌপথের ভাড়া নির্ধারণ করা হয়েছিল মাথাপিছু ৪০০ টাকা। পরে সমালোচনার মুখে তা এখন ৩৫০ টাকা করা হয়।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 250 People

সম্পর্কিত পোস্ট