চট্টগ্রাম সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

১৪ মে, ২০১৯ | ১১:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আগ্রাবাদে জামান’স হোটেলকে দেড় লাখ টাকা জরিমানা

আগ্রাবাদের বাদামতলী মো‌ড়ে জামান’স হো‌টেল এন্ড বিরিয়ানি হাউস‌কে দেড় লাখ টাকা জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ মঙ্গলবার (১৪ মে) অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-প‌রিচালক প্রিয়াংকা দত্ত, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) বিকাশ চন্দ্র দাস ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে তদারকিমূলক এ অভিযান চালানো হয়।
মুহাম্মদ হাসানুজ্জামান জানান, অভিযানকালে পতেঙ্গা ও ডবলমুরিং থানা এলাকার ৯টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে জামান’স হোটেলসহ ৪ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় ১ লাখ ৮৩ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।
ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, খাদ্যদ্রব্য সংরক্ষ‌ণে ছাপানো নিউজপ্রিন্ট ব্যবহার, কি‌চে‌নে খোলা ডাস্ট‌বিন রাখা, নকল চে‌রি ব্যবহার, অননুমোদিত ফ্লেভার ব্যবহার, ফ্রি‌জে কাঁচা মাং‌সের সঙ্গে রান্না করা ও ম্যা‌রি‌নেট করা এবং বা‌সি খাবার সংরক্ষণ করায় এ জরিমানা করা হয়। এ সময় বা‌সি খাবার, ব্যবহৃত তেল, নকল চে‌রি (রং দেওয়া করমচা), ছাপানো নিউজপ্রিন্টে খাবার রাখা, অননু‌মো‌দিত ফ্লেভার, মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন প্রসাধ‌নী ধ্বংস করা হয়।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট