চট্টগ্রাম বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০

৭ ডিসেম্বর, ২০১৯ | ৫:৩৮ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

এবার পেঁয়াজ বিক্রিতে নামছেন পুলিশের স্ত্রীরা

এবার নগরীর পাঁচটি থানার সামনে পেঁয়াজ বিক্রি করবে পুলিশের নারী কল্যাণ সমিতি (পুনাক)। আজ শনিবার থেকে পাঁচ স্পটে এসব পেঁয়াজ বিক্রি শুরু করা হবে। পেঁয়াজের অস্বাভাবিক দামের লাগাম টানতে ৪৫ টাকা দরেই বিক্রির উদ্যোগ গ্রহণ করেছে পুলিশ কর্মকর্তাগণের স্ত্রীদের গঠিত এ সংগঠনটি। সংগঠনের নগরের সাধারণ সম্পাদক শিউলি ভৌমিক এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, শনিবার সকাল থেকে নগরীর কোতোয়ালী, পাহাড়তলী, খুলশী, চান্দগাঁও ও ইপিজেড থানা এলাকায় বিক্রি শুরু হবে। প্রতিটি স্পটে এক টন করে পেঁয়াজ বিক্রি করা হবে। যা থেকে প্রতি ক্রেতা সর্বোচ্চ এক কেজি করে পেঁয়াজ ক্রয় করতে পারবে। এ কার্যক্রম চলবে আগামী এক সপ্তাহ পর্যন্ত। পুনাকের সাধারণ সম্পাদক শিউলি ভৌমিক জানায়, সংগঠনের সভানেত্রী মীর্জা মাহবুব মোস্তফার সভাপতিত্বে সাপ্তাহিক সভায় জনগণের কাছে সাশ্রয়ীমূল্যে পেঁয়াজ বিক্রির এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। যাতে টিসিবির দামেই পেঁয়াজ বিক্রি করা হবে। এ কাজে স্থানীয় পুলিশ সদস্যরা সহযোগিতা করবেন। পুনাকের নিজস্ব তহবিল থেকে আমদানিকারকদের পেঁয়াজ কিনে বিনা লাভে তা জনসাধারণের কাছে বিক্রি করা হচ্ছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত: পুনাক পুলিশের নারী সংগঠন। যার দায়িত্বে থাকেন সংশ্লিষ্ট ইউনিটের দায়িত্বরত শীর্ষ কর্মকর্তাদের স্ত্রী এবং পুলিশের নারী সদস্যরা। পুলিশ কমিশনার বা পুলিশ সুপারের স্ত্রী পুনাকের সংশ্লিষ্ট ইউনিটের সভাপতি এবং সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকেন উপ-কমিশনার বা অতিরিক্ত পুলিশ সুপারের (সদর) স্ত্রী।

The Post Viewed By: 78 People

সম্পর্কিত পোস্ট