চট্টগ্রাম বুধবার, ২২ জানুয়ারি, ২০২০

সর্বশেষ:

৭ ডিসেম্বর, ২০১৯ | ৫:১৭ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

শাহ আমানত সংযোগ সড়কে কাক্সিক্ষত সুফল মিলছে না

নগরীর ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডের শাহ আমানত সংযোগ সড়ক ৬ লেনে উন্নীত হলেও তার সুফল মিলছে না। জনভোগান্তি কিছুটা রয়েই গেছে। সড়কের দুইপাশ দখল করে স্থায়ীভাবে গাড়ির পার্কিং হিসেবে ব্যবহার করার কারণে এই সমস্যার সৃষ্টি হয়েছে। সরেজমিন পরিদর্শনকালে পথচারীরা জানান, সড়কের দুইপাশ দখলের জন্য মনে হয় প্রতিযোগিতা শুরু হয়েছে। যে কারণে সড়কটি সম্প্রসারণ করা হলেও তার সুফল মিলছে না। সবচেয়ে দুঃখজনক ব্যাপার হল সড়কের গাড়ি পার্কিংয়ের কারণে সড়কটি সরু হয়ে দুর্ঘটনা ঘটছে। বিশেষ করে ফ্লাইওভার থেকে গাড়ি নামার সময় প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটে। কয়েকদিন আগে ফ্লাইওভার থেকে একটি কাভার্ডভ্যান নামার সময় একটি চলন্ত মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলসহ ওই আরোহী অনেক দূরে গিয়ে ছিটকে পড়ে। তবে মাথায় হেলমেট থাকায় ওই মোটরসাইকেল আরোহী বড় ধরনের শারীরিক ক্ষতির হাত থেকে রক্ষা পায়। নতুন চান্দগাঁও থানার পেছনেও একই অবস্থা। সেখানে গ্যারেজের গাড়ি রাখা হয় সড়কের উপর। এছাড়া রয়েছে ভাসমান দোকান।

এলাকাবাসীর অভিযোগ, তাদের কাছ থেকে জমি অধিগ্রহণ করে রাস্তা বড় করা হল। এখন বাইরের লোকজন সড়ককে স্থায়ীভাবে গাড়ি পার্কিংয়ের জায়গা হিসেবে ব্যবহার করছে। ভাসমান দোকান বসানো হচ্ছে।

অবৈধ দখলদারদের জন্যই কি সড়ক বড় করা হয়েছে, এলাকাবাসীর ঘরবাড়ি ভেঙে তাদেরকে ক্ষতিগ্রস্ত করা হয়েছে ? এমন প্রশ্ন তাদের মনে। এস আলম সার্ভিসের চট্টগ্রাম-কক্সবাজারের ইনচার্জ মো. ইউনুস বলেন, সম্প্রসারণ করার পর সড়কটি অনেক বড় হয়েছে। শুরুতেই যদি অবেধ দখলদারদের নিয়ন্ত্রণ করা না যায়, তাহলে পরবর্তীতে পুরোটাই বেদখল হয়ে যাবে।

The Post Viewed By: 75 People

সম্পর্কিত পোস্ট