চট্টগ্রাম বুধবার, ২২ জানুয়ারি, ২০২০

সর্বশেষ:

৭ ডিসেম্বর, ২০১৯ | ৫:০৫ পূর্বাহ্ন

মফস্বল ডেস্ক

প্রতিবন্ধী দিবসের র‌্যালি ও আলোচনা সভা

প্রতিবন্ধী দিবস পালনে উপজেলার বিভিন্ন স্থানে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
টেকনাফ: নিজস্ব সংবাদদাতা জানান, উপজেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তরের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে গত ৫ ডিসেম্বর। প্রতিবন্ধী সেবাদাতা সংগঠন হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনাল ও সুশীলনের সহযোগিতায় আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. নুরুল আলম। ইউএনও মো. সাইফুল ইসলাম সাইফের সভাপতিত্বে উপজেলা শহীদ মিনার চত্বরে আয়োজিত অনুষ্ঠানে আলোচনা সভা শেষে প্রতিবন্ধী ডেইলপাড়ার রবিজ আহমদ (৪৩), নাজিরপাড়ার আবুল হাশিম (৫৭), সাবরাং বাহারছড়ার মো. মামুনুর রশিদ (১৫) উত্তরকুলের নুরুন্নাহারকে হুইল চেয়ার, রোজারঘুনার নুরুল মোস্তফা (৫১), দক্ষিণ হ্নীলার এজাহার মিয়াকে (৪৪) স্মার্ট সাদা ছড়ি, পাহাড়ধসে গুরুতর আহত পুরান পল্লানপাড়ার রবিউলকে ১০ হাজার টাকা এবং ক্যান্সার আক্রান্ত পশ্চিম সাতঘরিয়াপাড়ার সমিলা আক্তারকে (১২) ৫০ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন সুপারভাইজার মো. গিয়াস উদ্দিন।

সীতাকু-: নিজস্ব সংবাদদাতা জানান, উপজেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তরের উদ্যোগে এবং হ্যান্ডিক্যাপ ইন্টার ন্যাশনাল, ইপসা, পিকেএসএফ ও এডিডির সহযোগিতায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে গত ৫ ডিসেম্বর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়। জয়নাল আবেদীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সীতাকু- প্রেস ক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, উপজেলা সমাজ সেবা অফিসার লুৎফুন নেচ্ছা বেগম, হ্যান্ডি ক্যাপ ইন্টারন্যাশনাল বেইজ ম্যানেজার আব্দুর গফুর, রেডিও সাগর গিরির সিনিয়র প্রযোজক সাংবাদিক সঞ্জয় চৌধুরী, প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা সভাপতি নুরুর নবী। অনুষ্ঠানে পাঁচজনকে ক্রেস্ট প্রদান ও বিভিন্ন সংগঠনকে সরকারি অনুদান প্রদান করা হয়।

পানছড়ি: নিজস্ব সংবাদদাতা জানান, পানছড়ি প্রতিবন্ধী কল্যাণ সংঘের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় গত ৫ ডিসেম্বর। সভার শুরুতে প্রয়াত জয়িতা রোজী মেম্বারের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মো. হাসানুজ্জামান। সংগঠনের সদস্য মো. আমজাদ হোসেনের পরিচালনায় আরো বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, প্রেস ক্লাব সভাপতি জয়নাথ দেব, পানছড়ি ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন। এ সময় উপস্থিত ছিলেন পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলি আহমদ, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মনিরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর হোসেন, জাতীয় পার্টির সভাপতি মো. জহুর আলী প্রমুখ।

The Post Viewed By: 41 People

সম্পর্কিত পোস্ট