চট্টগ্রাম সোমবার, ২০ জানুয়ারি, ২০২০

৬ ডিসেম্বর, ২০১৯ | ৪:৪৩ পূর্বাহ্ন

নিজস্ব সংবাদদাতা হ রাউজান

টিফিনবক্স বিতরণ উদ্বোধনীতে রাষ্ট্রপতি

সারাদেশের ৪শ ৬৪ উপজেলার মধ্যে অন্যতম মডেল রাউজান

রাউজানের ১শ ৮২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২২ হাজার ২৬০ শিক্ষার্থী পাচ্ছে বিশেষ টিফিন বক্স। আওয়ামী লীগের দলীয় প্রতীকসহ করা এসব টিফিন বক্স বিতরণী উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গতকাল (বৃহস্পতিবার) রাষ্ট্রপতি চুয়েটে সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেয়ার আগে সমার্তন অনুষ্ঠানের পাশে (বেলা আড়াইটার দিকে) আলাদা একটি অনুষ্ঠানে রাউজান উপজেলার বেশকিছু প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর মাঝে ওইসব টিফিন বক্স তুলে দেন। এ উপলক্ষে রাউজান উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি বলেন, শিক্ষার মূল বীজই হচ্ছে প্রাথমিক স্তর। প্রাথমিক শিক্ষার্থীদের স্বাস্থ্য, পুষ্টি ও বিনোদনসহ যাবতীয় বিষয়ের উপর গুরুত্ব দেয়া প্রয়োজন। রাষ্ট্রপতি রাউজানে মিড ডে মিল, টিফিন বক্স বিতরণের জন্য এ.বি.এম ফজলে করিম চৌধুরী এমপি’র প্রশংসা করে বলেন, রাউজানে আমি তিনবার এসেছি। রাউজানের মানুষের সঙ্গে আমার ভালো সম্পর্ক আছে। সারা বাংলাদেশে ৪ শ ৬৪ উপজেলার মধ্যে রাউজান এক্ষেত্রে অন্যতম মডেল। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনুভব করেছিলেন প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক করা প্রয়োজন। সে জন্য তিনি ১৯৭৩ সালে ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার ১শ ৯৩টি স্কুল জাতীয়করণ করেছেন। বছর শুরুর দিন বিনামূল্যে নতুন বই তুলে দিচ্ছেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী এমপি। সভাপতির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মন্নান। সালসাবিল করিম চৌধুরী ও নিক্সন চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন পুলিশের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক

ইলিয়াস হোসেন, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা। উপস্থিত ছিলেন চুয়েটের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম, উপজেলা চেয়ারম্যান এ.কে.এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ, উপজেলা আ. লীগের সভাপতি আবদুল ওহাব, সাধারণ সম্পাদক অধ্যক্ষ কফিল উদ্দিন চৌধুরী, ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, মহিলা ভাইস চেয়ারম্যান ফোজিয়া খানম মিনা, পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, ২য় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, শ্যামল কুমার পালিত, ভুপেশ বড়য়া, সরোয়ার্দী সিকদার, জসিম উদ্দিন চৌধুরী, সাইফুল ইসলাম চৌধুরী রানা।

The Post Viewed By: 108 People

সম্পর্কিত পোস্ট