চট্টগ্রাম সোমবার, ২০ জানুয়ারি, ২০২০

৬ ডিসেম্বর, ২০১৯ | ৪:৪০ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

মনোনয়ন ফরম নিলেন ১৪ জন

আ. লীগের মনোনয়ন প্রত্যাশীরা ঢাকায়

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী, চান্দগাঁও, পাঁচলাইশ, বায়েজিদ আংশিক) সংসদীয় আসনের আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা এখন ঢাকায়। প্রার্থীদের সঙ্গে কর্মী-সমর্থকেরাও ঢাকায় অবস্থান করছেন।
আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। গতকাল প্রথমদিনেই ১৪ জন মনোনয়নপত্র কিনেছেন। তারা হলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান ও নগর

আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, প্রয়াত সাংসদ বাদলের স্ত্রী সেলিনা খান বাদল, সাবেক প্রবাসীকল্যাণ ও কর্মসংস্থানমন্ত্রী নূরুল ইসলাম বিএসসি, তার ছেলে মুজিবুর রহমান, নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলুয়ারা ইউসুফ, সাবেক কাউন্সিলর বিজয় কৃষাণ চৌধুরী, সাবেক সাংসদ এম এ মান্নানের ছেলে পারভেজ চৌধুরী মান্নান, সাবেক ছাত্রনেতা আশেক রসুল খান, তৃণমূল এনডিএমের খোকন চৌধুরী, মো. এনাম।
২০০৮ সালে এই আসনে সাংসদ নির্বাচিত হন জাসদের কার্যকরী সভাপতি মঈনউদ্দিন খান বাদল। বাদলের মৃত্যুতে আসনটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। দীর্ঘদিন ধরে জোটের প্রার্থী জয় পেয়ে আসলেও এবার আওয়ামী লীগ থেকে প্রার্থী চায় দলীয় নেতাকর্মীরা।
আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা গতকাল থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ৭ ডিসেম্বরের মধ্যে ফরম জমা দিতে হবে। এরপর দলীয় প্রধান শেখ হাসিনা দলীয় প্রার্থী মনোনয়ন দিবেন।
দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের জন্য ডাকসাইটের সম্ভাব্য প্রার্থীরা দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে ঢাকায় অবস্থান করছেন। কেন্দ্রীয় শীর্ষ নেতাদের দ্বারে দ্বারে ধর্ণা দিচ্ছেন। দলের কেন্দ্রীয় কার্যালয়ে কর্মী-সমর্থকদের নিয়ে শো-ডাউন করছেন অনেকেই।

The Post Viewed By: 43 People

সম্পর্কিত পোস্ট