চট্টগ্রাম শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০

সর্বশেষ:

৬ ডিসেম্বর, ২০১৯ | ৪:২৭ পূর্বাহ্ন

ইডিইউতে সিপিডিসির দ্্ুই দিনব্যাপী কর্মশালা

এসপিএসএস এবং স্মার্ট-পিএলএস সফটওয়্যার ব্যবহারের কারণ, পদ্ধতি এবং প্রয়োজনীয়তা নিয়ে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) দু’দিনব্যাপী এক কর্মশালা শুরু হয়েছে। ইডিইউর সেন্টার ফর প্রফেশনাল ডেভলপমেন্ট এন্ড চেইঞ্জের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সকাল ৯টায় শুরু হয়ে আজ শুক্রবার সন্ধ্যা ৬টায় সার্টিফিকেট বিতরণের মাধ্যমে এ কর্মশালা শেষ হবে। কর্মশালাটি পরিচালনা করছেন ইউনিভার্সিটি মালয়েশিয়া পেরলিসের স্কুল অব বিজনেস ইনোভেশন এন্ড টেকনোপ্রেনরশিপের অধ্যাপক ড. মুহাম্মদ আমিনুল ইসলাম।

ইডিইউর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, গবেষণাকে প্রাধান্য দিয়েই পরিচালিত হচ্ছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। আমরা চাই আন্তর্জাতিক পর্যায়ে প্রায়োগিক ক্ষেত্রে সফল গবেষক তৈরি করতে। অধ্যাপক ড. মুহাম্মদ আমিনুল ইসলাম বলেন, বর্তমান চ্যালেঞ্জিং সময়ে আমাদের চারপাশের হাজারো সমস্যার সমাধানের জন্য চাই সঠিক গবেষণা। আর তার জন্য প্রয়োজন সঠিক গবেষণা পদ্ধতির ব্যবহার এবং বাস্তবায়ন। অন্যথায় গবেষণার ফলাফল যথাযথ হবে না।তিনি আরো বলেন, গবেষণার অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হলো ডাটা এ কর্মশালায় বাংলাদেশের বিভিন্ন স্থানের সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকসহ মোট ৪০জন অংশ নেন। রিসার্চ মেথডলজি বিষয়ক ৫০টি ই-বুক, ৪০টি পূর্ণাঙ্গ রিসার্চ পেপার ও বিশ্বের টপ জার্নালে প্রকাশিত ১৫০টি গবেষণাপত্র দেয়া হয় অংশগ্রহণকারীদের।
এতে আরো উপস্থিত ছিলেন ইডিইউর স্কুল অব বিজনেসের এসোসিয়েট ডিন ড. মুহাম্মদ রকিবুল কবির, প্রভাষক ওয়াহিদুল ইসলাম, সহকারী রেজিস্ট্রার হাসানুল বান্না, প্রভাষক রিদোয়ান করিম প্রমুখ। -বিজ্ঞপ্তি

The Post Viewed By: 37 People

সম্পর্কিত পোস্ট